৭ জানুয়ারি আইজিপি পদক পাবেন হবিগঞ্জের তিন পুলিশ সদস্য

এসএম সুরুজ আলী ॥ ২০১৯ সালে পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ সারা দেশের ১৪ জন পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)”, ২০ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)” এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা” এবং ৫৬ জনকে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা” প্রদানের জন্য মনোনীত করা হয়েছে। তাদের মধ্যে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম পদকের জন্য মনোনীত হয়েছেন। আজ ৫ জানুয়ারি ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের মাঝে পদক প্রদান করবেন। হবিগঞ্জ পুলিশের ডিএসবি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- আজ ঢাকায় আনুষ্ঠানিকভাবে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলামকে পিপিএম পদক পরিয়ে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ডিএসবি আরো জানায়, ২০১৯খ্রিঃ সালে পুলিশ বাহিনীর অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ হবিগঞ্জ জেলায় গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, ডাকাতি মামলার মালামাল উদ্ধারসহ ডাকাত গ্রেফতার, অস্ত্র উদ্ধার, মাদকদ্রব্য উদ্ধার, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য হবিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলামকে পিপিএম পদক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এসএম. রাজু আহমেদকে আইজিপি পদক, তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়িতে কর্মরত এসআই (নিঃ) মোঃ রকিবুল হাসানকে আইজিপি পদক এবং জেলা গোয়েন্দা শাখা হবিগঞ্জ-এ কর্মরত এসআই (নিঃ) আবুল কালাম আজাদকে আইজিপি পদকে ভূষিত করা হয়েছে।
আগামী ৭ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে আইজিপি পদকপ্রাপ্তদের হাতে হাতে পদক তুলে দেয়া হবে।
হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার নেতৃত্বে জেলার গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, ডাকাত গ্রেফতার, বিকল্প বিরোধ নিষ্পত্তি, পুলিশের ভাবমূর্তি উন্নত করা, পেশাগত দায়িত্ব পালনে স্বচ্ছতার কারণে এসব পদক দেয়া হচ্ছে। তিনি বলেন- হবিগঞ্জকে শান্তিপূর্ণ রাখার জন্য পুলিশ আন্তরিকভাবে কাজ করছে। আজ ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদক গ্রহন করবেন।