স্টাফ রিপোর্টার ॥ পুলিশের উপর হামলার ঘটনায় বানিয়াচঙ্গ উপজেলার মন্দরী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আলাউদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। বৃহস্পতিবার হবিগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মহিউদ্দিন। এ তথ্য নিশ্চিত করেন বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) রঞ্জন সামন্ত। তিনি বলেন- গত ৩১ ডিসেম্বর রাতে উত্তর সাঙ্গর গ্রামে গানের আসরে ডাকাতি মামলার আসামী রয়েছে মর্মে খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। পুলিশ সেখানে গিয়ে দেখে জুয়াসহ অসামাজিক কর্মকান্ড চলছে। এক পর্যায়ে পুলিশ সেগুলো বন্ধ করার চেষ্টা করলে আলাউদ্দিন মেম্বারসহ তার সহযোগীরা পুলিশের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। আহত অবস্থায় তাদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পুলিশের উপর হামলা ঘটনার রহস্য উদঘাটন করতে ইউপি সদস্য আলাউদ্দিনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এজন্য আদালতে ৭দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। আজ রবিবার আদালতে রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে। ওসি বলেন- ইউপি সদস্য আলাউদ্দিনের বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ রয়েছে। এদিকে ইউপি সদস্য আলাউদ্দিন গ্রেফতার হওয়ার পর এলাকায় স্বস্থি ফিরেছে।
এলাকাবাসী অনেকেই অভিযোগ করে জানান, উত্তর সাঙ্গর গ্রামের বাসিন্দা আলাউদ্দিন বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডের মেম্বার নির্বাচিত হওয়ার পরই বেপরোয়া হয়ে উঠেন। তিনি নিজে ও তার সন্তানদের দিয়ে এলাকায় বিভিন্ন ধরণের অপরাধ মূলক কর্মকান্ড শুরু কনের। এর মধ্যে তার নেতৃত্বে এলাকায় জুয়া ও রমরমা মাদক ব্যবসা চলে আসছে। বিশেষ করে আলাউদ্দিন মেম্বারের নেতৃত্বে এলাকায় প্রতিদিন রাতে জুয়ার বোর্ড বসতো। এসব জুয়ার বোর্ড থেকে আলাউদ্দিন কশিমন নিতেন। কেউ বাধা দিলেই তাদেরকে হয়রানী করতেন। শুধু হয়রানীই নয়, তার সন্তানদের দিয়ে তাদের অপমানিত করাতেন। মেম্বার আলাউদ্দিনের ছেলেরাও জুয়া, মদসহ নারী কেলেংকারীর সাথে জড়িত রয়েছে। তার বিরুদ্ধে সরকারি ও ব্যক্তি মালিকানা ভূমি দখলের অভিযোগ রয়েছে। এলাকাবাসী জানান, ইউপি সদস্য আলাউদ্দিন ও তার ভাইয়েরা তাদের বাড়ির পাশের সরকারি প্রায় ৩একর জমি দখল করে রেখেছেন। এছাড়াও তার পাশের বাড়ির মাখন পালের চাড়া জমিও আলাউদ্দিন মেম্বার দখল করেছেন। এছাড়া ইউপি সদস্য আলাউদ্দিনসহ তার দলের লোকজন মিলে উত্তর সাঙ্গর বাজারের এক ব্যক্তি মার্কেট দখল করে রেখেছেন। গত বছর ওই জায়গা পুলিশ উদ্ধার করতে গেলে পুলিশের সাথে ইউপি সদস্য আলাউদ্দিনের লোকজনের সংঘর্ষ বাধে। ওই সময় আলাউদ্দিন মেম্বারকে পুলিশ গ্রেফতার করেছিল। পরে তিনি জামিনে মুক্তি পান।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর রাতে উত্তর সাঙ্গর গ্রামে বাউল গানের নামে জুয়া খেলার আসর জমে। সেখানে শুধু জুয়াসহ নয়, অসামাজিক কর্মকান্ডের অভিযোগ পেয়ে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় পুলিশের কাজে বাধা প্রদান করে আলাউদ্দিন ও তার লোকজন। এক পর্যায়ে তারা পুলিশের উপর হামলা চালায়। হামলায় ৩ পুলিশ সদস্য আহত হয়।