মঈন উদ্দিন আহমেদ ॥ আজ ২৫ ডিসেম্বর শুভ বড়দিন। খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই দিনে খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট ফিলিস্তিনের পশ্চিম তীরের বেথলহেমে জন্মগ্রহণ করেছিলেন। খ্রিস্টান ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু খ্রিস্ট জন্ম নিয়েছিলেন। সারা দেশের ন্যায় হবিগঞ্জে বসবাসকারী খ্রিস্টধর্মাবলম্বীরাও আজ দিনটি আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে উদযাপন করবে। দিবসটি উপলক্ষে আজ সরকারি ছুটি। দিবসটি উপলক্ষে অনেক খ্রিস্টান পরিবারে কেক তৈরি হবে। থাকবে বিশেষ খাবারের আয়োজন। আত্মীয় স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য অনেকে বড়দিনকে বেছে নেন।
পুনর্জন্ম, নতুন শুরু, ক্ষমা ও শান্তি এবং ঈশ্বর ও মানুষের সম্পর্কের নবজীবন দানের উৎসবই হলো বড়দিন। রঙিন বাতিতে ক্রিসমাস ট্রি সাজানো, বিশেষ প্রার্থনা, শিশুদের মাঝে উপহার বিতরণ এবং স্বজনদের সাথে সাক্ষাত এ উৎসবের মূল অনুষঙ্গ। গির্জায় অনুষ্ঠিত হবে বিশেষ প্রার্থনা।
বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার এবং অন্যান্য বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও স্টেশন দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।