স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের সিনিয়র সাংবাদিক ইমদাদুল হোসেন খানকে কাফনের কাপড় ও বেনামী চিঠি পাঠিয়ে মৃত্যুর জন্য প্রস্তুত থাকার হুমকি দেয়ার প্রতিবাদে এলাকার সাংবাদিক সমাজের ডাকে সর্বস্তরের মানুষের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় শহীদ মিনারের সামনে কবি ও সাংবাদিক আঙ্গুর মিয়ার সভাপতিত্বে এবং সাংবাদিক তৌহিদুর রহমান পলাশের সঞ্চালনায় এ কর্মসূচি পালিত হয়।
কর্মসূচিতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, হবিগঞ্জ জেলা বিএনপি’র সদস্য মজিবুল হোসেন মারুফ, উপজেলা বিএনপি’র আহবায়ক লুৎফুর রহমান, জাতীয় পার্টির আহবায়ক মকছুদুজ্জামান খান, সমাজকর্মী ডা. শফিকুর রহমান ঠাকুর, পুজা উদযাপন পরিষদের সভাপতি কৃষ্ণ দেব, শিক্ষক সমিতির নেতা ও বানিয়াচং ক্রিকেট ক্লাবের সভাপতি ফজল উল্লা খান, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক নকীব ফজলে রকিব মাখন, দিনকাল প্রতিনিধি মোশাররফ হোসাইন, নয়াদিগন্ত’র এসএম খোকন, কালের কণ্ঠ’র মোশাহেদ মিয়া, বাংলাদেশের খবর’র খলিলুর রহমান, মানবজমিন’র মখলিছ মিয়া, ভোরের পাতা’র কামরুল হাসান কাজল, সমকাল’র রায়হান উদ্দিন সুমন, আলোকিত বাংলাদেশ’র নজরুল ইসলাম তালুকদার, বিবিয়ানা’র শেখ সফিকুল ইসলাম সফিক, সিলেট ভিউ’র জসিম উদ্দিন, লোকালয় বার্তা’র ইয়াসিন আরাফাত মিল্টন, শিক্ষক মোতালেব মিয়া, সাংবাদিক ইমদাদুল হোসেন খান প্রমূখ।
বক্তারা হুমকির নিন্দা জানিয়ে অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান। অন্যথায় আরো কঠোর কর্মসূচির হুশিয়ারী উচ্চারণ করেন।
উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর এক ব্যক্তি হবিগঞ্জ থেকে বানিয়াচংগামী সিএনজি চালক মনিরের হাতে একটি ব্যাগ ও সাংবাদিক ইমদাদের নাম মোবাইল নাম্বার দিয়ে তার কাছে পৌঁছে দিতে বলে। চালক বানিয়াচং শহীদ মিনারের সামনে গিয়ে সাংবাদিক ইমদাদকে ফোন দিয়ে তার কাছে পাঠানো ব্যাগটি নিতে বললে তিনি নিয়ে খুলে দেখেন কাফনের কাপড়সহ মৃত ব্যক্তিকে গোসল করানোর সকল উপকরণ ও খামে ভর্তি কম্পিউটার কম্পোজকৃত একটি চিঠি। যাতে সাংবাদিক ইমদাদকে অকথ্য ভাষায় গালিগালাজ করে মৃত্যুর জন্য প্রস্তুত থাকার কথা লিখা। এ ঘটনায় ১০ ডিসেম্বর সাংবাদিক ইমদাদ বানিয়াচং থানায় একটি জিডি করেন।