শায়েস্তাগঞ্জের সুদিয়াখলায় মাটি বোঝাই ট্রাক্টরের ধাক্কায় মারা গেছে শ্রমিক

মোহাম্মদ শাহ্ আলম ॥ বানিয়াচং উপজেলার শরীফ উদ্দিন সড়কে ইট বোঝাই ট্রাকের ধাক্কায় জায়েদ মিয়া নামে ৮ বছর বয়সী এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত জায়েদ মিয়া আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের হুমায়ুন মিয়ার পুত্র ও স্থানীয় প্রাইমারী স্কুলের ১ম শ্রেণীর ছাত্র। এ দুর্ঘটনায় আরও তিন যাত্রী আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় ওই সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত জায়েদের পিতা হুমায়ুন মিয়া জানান, আমার স্ত্রী করিমা বেগম, ভাবী বিলকিস আক্তার, ছেলে জায়েদ মিয়া ও ভাতিজা আবুল কালামকে নিয়ে হবিগঞ্জের শাহপুর গ্রামে মেয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য রওয়ানা দেয়। পথিমধ্যে বানিয়াচং-হবিগঞ্জ রোডের শরীফ উদ্দিন রোডের কাছাকাছি যাওয়া মাত্রই হবিগঞ্জ থেকে ছেড়ে আসা ইট বোঝাই ট্রাক (হবিগঞ্জ-ড/১১০০৯৭) তাদের বহনকারী সিএনজি অটোরিকশাকে সামনের দিক থেকে ধাক্কা দেয়। ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলে আমার ছেলে জায়েদ মারা যায়। দুর্ঘটনায় সিএনজিতে থাকা অন্য যাত্রীরা আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন।
বানিয়াচং থানার ওসি রঞ্জন কুমার সামন্ত জানান, খবর পাওয়ার পরই দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ট্রাকচালক ও সিএনজি চালক পালিয়ে গেলেও গাড়ি দুটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। লাশ উদ্ধার করে সুরতহাল করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
মাটি বোঝাই ট্রাক্টরের ধাক্কায় শ্রমিক নিহত ঃ শায়েস্তাগঞ্জের সুদিয়াখলা সড়কে মাটি বোঝাই ট্রাক্টরের ধাক্কায় লিটন মিয়া (৪৫) নামে এক শ্রমিক নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও চার শ্রমিক। বৃহস্পতিবার সকাল ৮টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লিটন মিয়া চুনারুঘাট উপজেলার কাছিশাইল গ্রামের কুটি মিয়ার পুত্র। উবাহাটা ইউপি চেয়ারম্যান রজব আলী জানান, শুনেছি সকালে লিটনসহ পাঁচ শ্রমিক শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ থেকে অটোরিকশায় হবিগঞ্জের উদ্দেশ্যে রওনা হন। সুদিয়াখলা নামক স্থানে পৌছামাত্র বিপরীত দিক থেকে আসা ট্রাক্টরটি অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে অটোরিকশার সবাই আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় লিটন মিয়া মারা যান। গুরুতর আহত জুয়েল ও জসিমকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।