স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুসহ বিভিন্ন মেঘা প্রকল্প বাস্তবায়ন করছে। উপ-মহাদেশের মধ্যে প্রথম পানির নিচ দিয়ে রাস্তা কর্ণফুলি টানেল নির্মাণ করছে। অন্য কোন সরকারের আমলে যা চিন্তাও করা হয়নি। বিদ্যুৎ উৎপাদনে বিপ্লব ঘটিয়েছে আওয়ামী লীগ। হবিগঞ্জও এর ব্যতিক্রম নয়। এখানে মেডিকেল কলেজ, আধুনিক স্টেডিয়াম নির্মাণ, শিক্ষা-স্বাস্থ্য ও যোগাযোগসহ সকল ক্ষেত্রেই করা হয়েছে অভূতপূর্ব উন্নয়ন। এ সকল উন্নয়ন করা হচ্ছে জনগণের দেয়া আয়করের টাকার মাধ্যমে। উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখার স্বার্থে আয়কর প্রদান করতে হবে। গতকাল রবিবার সকাল ১১টায় হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে ৪ দিনব্যাপি আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আয়কর প্রদান করলে জনগণ উপকৃত হবে, উপকৃত হবে দেশ। অতীতে আয়কর মেলা হতো না। কর প্রদান নিয়ে ব্যবসায়ীদের মাঝে ভীতি ছিল। এই ভীতি দূর করার লক্ষ্যেই আয়কর মেলার আয়োজন করা হয়েছে। তিনি কর প্রদানে সকলকে উদ্বুদ্ধ করতে সকলের প্রতি আহবান জানান।
সিলেট কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার সাহেদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল, অ্যাডভোকেট নলিনী কান্ত রায় নিরু, বিশিষ্ট ব্যবসায়ী তাজ উদ্দিন আহমেদ তাজ, মাধবী লতা পাল প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ কর অঞ্চলের সহকারী কর কমিশনার মোহাম্মদ আব্দুর রাজ্জাক।
আয়োজকরা জানান, ৪ দিনব্যাপি করমেলা থেকে তারা ৫০ লাখ টাকা আয়কর পাওয়ার আশা করছেন। গত বছর মেলা থেকে প্রায় ৩২ লাখ টাকা আদায় হয়েছিল।