স্টাফ রিপোটার ॥ লাখাইয়ে অতি দরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরের তিনশ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোসা. শাহীনা আক্তার রোববার পৃথক স্থানে বিশেষ অভিযান চালিয়ে এসব চাল জব্দ করেন। সরকারি চাল অবৈধভাবে মজুদ রাখায় পশ্চিম বুল্লা গ্রামের সাবেক চেয়ারম্যান মৃত সামছুল আলম লিয়াকতের ছেলে লাখাই উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডিলার আতাউর রহমান এমরান এবং তেঘরিয়া গ্রামের মৃত মিনাজ উদ্দিনের ছেলে লাখাই উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবুল ফজলের গুদাম থেকে চালগুলো জব্দ করা হয়।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ শাহীনা আক্তার জানান, উপজেলার বুল্লা বাজারের ডিলার আতাউর রহমান ২৩২ বস্তা এবং তেঘরিয়া বাজারের ডিলার আবুল ফজল ৬৮ বস্তা ১০ টাকা কেজি দরের সরকারি চাল নিজেদের গুদামে মজুত করে রেখেছিলেন। খবর পেয়ে পুলিশের সহায়তায় গুদামগুলোতে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে।
তিনি আরও বলেন, এসব চাল বিক্রির মেয়াদ ছিল সেপ্টেম্বর মাস পর্যন্ত। সে সময়ের মধ্যে বিক্রি না হলে তা সরকারি গুদামে ফেরত দেয়ার কথা। কিন্তু ডিলাররা সেগুলো জমা না দিয়ে নিজেদের হেফাজতে মজুদ করে রেখেছিলেন। ডিলারশীপ বাতিল হবে উল্লেখ করে তিনি বলেন, এ ব্যাপারে খাদ্য অধিদফতরকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সেই প্রতিবেদন পেলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।