মোহাম্মদ শাহ্ আলম ॥ হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রাম থেকে এক কিশোরীকে অপহরণের অভিযোগে আলখাছ আহমেদ (২৬) নামে এক টমটম চালককে আটক করেছে পুলিশ। সে পইল পশ্চিমপাড়া গ্রামের হিরা মিয়ার পুত্র। শুক্রবার ভোরে সদর থানার এসআই আবু নাঈমের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তার বাড়ি থেকে তাকে আটক করে। এ সময় একই কক্ষ থেকে অপহৃতা রুনাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই কিশোরীর পিতা মকসুদ আলী বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় অপহরণ মামলা দায়ের করেছেন।
সূত্র জানায়, লম্পট আলখাছ আহমেদ ইতিপূর্বে ৪টি বিয়ে করেছে। প্রায়ই সে ওই কিশোরীকে রাস্তায় একা পেয়ে বিয়ের প্রস্তাব দিত। মেয়েটি বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করলে আলখাছ ক্ষিপ্ত হয়ে উঠে। গত ১ সেপ্টেম্বর সকালে মেয়েটিকে অপহরণ করে নিয়ে যায় আলখাছ ও তার সহযোগীরা। বিষয়টি পুলিশকে জানালে, পুলিশ মেয়েটিকে উদ্ধারের জন্য তৎপর হয়ে উঠে।
এদিকে, আটক আলখাছ জানায় সে মেয়েটিকে অপহরণ করেনি। প্রেমের টানে ওই কিশোরী তার সাথে সংসার বাধার স্বপ্ন নিয়ে আদালতে এফিডেভিট করে বিয়ের পর সংসার শুরু করে। কিন্তু মেয়েটির পরিবার এ বিয়ে মানতে না পারায় তার বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করে।
এ ব্যাপারে সদর থানার এসআই আবু নাঈম জানান, মামলার প্রেক্ষিতে আলখাছকে আদালতে প্রেরণ করা হবে। মেয়েটি থানা হেফাজতে আছে। শনিবার তার ডাক্তারী পরীক্ষা শেষে তাকে আদালতে প্রেরণ করা হবে।