সুমন আহমেদ বিজয় ॥ অবশেষে শিক্ষার্থী-অভিভাবক ও শিক্ষক-কর্মচারীদের আন্দোলনের মুখে লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাবেদ আলী পদত্যাগ করেছেন। শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী লাগাতার বিক্ষোভ মিছিল ও শিক্ষক-কর্মচারীদের লাগাতার কর্মবিরতির ফলশ্রুতিতে ২২ আগস্ট বৃহস্পতিবার বিকালে মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজের অফিসিয়াল প্যাডে মোঃ জাবেদ আলী অনলাইনের মাধ্যমে পদত্যাগ পত্র জমা দেন লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার নিকট।
পদত্যাগ পত্র জমা দেওয়ার সংবাদ পেয়ে বিক্ষোভকারী শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক-কর্মচারীগণ আন্দোলন প্রত্যাহার করে আনন্দ উল্লাস করেন।
এর আগে গতকাল সকাল ১১টা থেকে উপজেলা প্রশাসনের প্রবেশদ্বার উপজেলা ব্রিজের পাশে লাখাই মুক্তিযোদ্ধা সরকারী কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক-কর্মচারীগণ হবিগঞ্জ-লাখাই আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ১ দফা পদত্যাগের দাবিতে শ্লোগান দিতে থাকে। পরে দুপুর ২টায় সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থলে যাবার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা ঘটনাস্থলে এসে বিক্ষোভকারী শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক-কর্মচারীদের উদ্দেশ্যে লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জাবেদ আলী পদত্যাগ পত্র জমা দেন। পদত্যাগের খবর পাবার সাথে সাথেই আন্দোলনকারী শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক কর্মচারীগণ আন্দোলন প্রত্যাহার করে নেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা জানান, লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জাবেদ আলী পদত্যাগ পত্র দেয়ার পর আন্দোলনকারীরা তাদের আন্দোলন প্রত্যাহার করেছেন এবং বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
উল্লেখ্য, লাখাই মুক্তিযোদ্ধা সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পদত্যাগের দাবীতে ১৪ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত প্রথমে লাখাই মুক্তিযোদ্ধা সরকারী কলেজ প্রাঙ্গণে ও পরে বুল্লা বাজারে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। অন্যদিকে লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর পদত্যাগের দাবীতে ১৮ আগস্ট থেকে লাগাতার কর্মবিরতি পালন করেন কলেজের শিক্ষক-কর্মচারীবৃন্দ।
গত ১৫ আগস্ট অধ্যক্ষ জাবেদ আলীর পদত্যাগের দাবীতে জেলা প্রশাসক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা সচিব বরাবরে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার মাধ্যমে দুটি স্মারকলিপি পেশ করেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।