মোঃ মামুন চৌধুরী ॥ ভারী বর্ষণের প্রভাবে পানি বিপদসীমার ওপরে থাকায় শায়েস্তাগঞ্জ পুরান বাজার খোয়াই নদীর রেল ব্রিজে ঝুঁকি এড়াতে ১৬ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন শায়েস্তাগঞ্জ জংশনের স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাশ পলাশ। তিনি জানান, নদীতে পানি কমার সাথে মিল রেখে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হবে।
এর আগে বৃহস্পতিবার দুপুরে ওই রেল ব্রিজটি ডুবে যাওয়ার আশঙ্কায় বাংলাদেশ রেলওয়ে শায়েস্তাগঞ্জ জংশনের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) সাইফুল্লাহ রিয়াদ স্বাক্ষরিত এক বার্তায় সিলেট অঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধের ঘোষণা দেওয়া হয়। ঘোষণার পর সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রামে চলাচলকারী ট্রেন বন্ধ রয়েছে।
স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাশ পলাশ বলেন, পরবর্তী সিদ্ধান্তের আগ পর্যন্ত সিলেট বিভাগের রেলপথে রেল যোগাযোগ বন্ধ থাকবে। তিনি বলেন, ভারী বর্ষণের প্রভাবে খোয়াই নদীর পানি বিপদসীমার ওপরে। পানির স্রোত সিলেট থেকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের খোয়াই ব্রিজ ছুঁই ছুঁই। ব্রিজটি ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা রয়েছে। ফলে রেল যোগাযোগ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা রেল বিজ্রটি পরিদর্শন করেন।