কামরুল হাসান ॥ টানা কয়েকদিনের বৃষ্টি ও ভারত থেকে আসা উজানের ঢলে হবিগঞ্জের খোয়াই নদী পানিতে টুইটুম্বুর হয়ে পড়েছে। নদী দিয়ে প্রবল বেগে বইছে বানের পানি। পানি বেড়ে যাওয়ায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে খোয়াই নদীর রেলব্রিজের গার্ডারের সমান পানি হওয়ার কারণে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ট্রেন চলাচলে অত্যন্ত ঝুঁকি থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লাইনে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাশ পলাশ। তিনি জানান- কয়েকদিন যাবত খোয়াই নদীতে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। তারপরও ব্রিজের গার্ডারের নিচে পানি থাকায় ট্রেন চলাচলে কোন অসুবিধা হয়নি। তবে ঝুঁকিপূর্ণ হওয়ায় বুধবার থেকে ব্রিজের উপর দিয়ে ট্রেন চলাচলের সময় মাত্র ২০ কিঃমিঃ গতিতে চলাচল করতে হয়েছে। কিন্তু বৃহস্পতিবার নদীতে পানি বেড়ে ব্রীজের গার্ডারের সমান হওয়ায় ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিতে হয়েছে।
এদিকে সিলেট লাইনে ট্রেন চলাচল বন্ধ হওয়ায় সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি শ্রীমঙ্গল রেলস্টেশনে আটকা পড়ে। অন্য ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়।