চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে সাংবাদিক পরিবারের বসত ঘর ঘেঁষে পুকুর খননের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।
স্থানীয় সূত্রে জানা যায়, চুনারুঘাটের দেওরগাছ ইউনিয়নের রাজলক্ষীপুর গ্রামের বাসিন্দা সাংবাদিক তোফাজ্জল মিয়ার বসত ঘর ঘেঁষে গভীর পুকুর খনন করছেন লক্ষীপুর গ্রামের জমরুত মিয়াগং। এ বিষয়ে ভুক্তভোগী তোফাজ্জল মিয়া রবিবার চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, তোফাজ্জল মিয়ার নির্মিত বসত ঘঁরের দেয়াল ঘেঁষে কিছুদিন ধরে গভীর পুকুর খননের কাজ চালিয়ে যাচ্ছেন জমরুত মিয়া ও তাঁর লোকজন। ফলে তোফাজ্জল মিয়ার বসত ঘর বর্ষায় ভেঙে পড়ার শঙ্কা দেখা দিয়েছে। ভুক্তভোগী সাংবাদিক তোফাজ্জল মিয়া বলেন, আমার বসবাসের ঘর ঘেঁষে একটি গভীর পুকুর খনন করা হচ্ছে। এটি আমার উপর চরম জুলুম। আমি এর সুষ্ঠু বিচার চাই। অবিলম্বে এই পুকুর খননের কাজ বন্ধ করা হোক। এ বিষয়ে জানতে চাইলে চুনারুঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা মোঃ কামরুল ইসলাম বলেন, কারো বসত ঘর ঘেঁষে গভীর পুকুর খনন একটি নিন্দনীয় বিষয়। পুকুর অন্যত্রও খনন করা যেতে পারে।
অভিযোগের বিষয়ে প্রশাসন ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে। এদিকে চুনারুঘাটের দেওরগাছ ইউনিয়নের চেয়ারম্যান মহিতুর রহমানকেও বিষয়ে অবগত করা হয়েছে। বসত ঘর ঘেঁষে গভীর পুকুর খননের বিষয়টি নিয়ে নিন্দা জানিয়েছেন উপজেলার কর্মরত সাংবাদিক মহল। তাঁরা অবিলম্বে পুকুর খনন বন্ধ সহ নিরীহ পরিবারের নিরাপত্তা চেয়েছেন।