ডেস্ক রিপোর্ট ॥ আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটকেন্দ্রের তালিকা প্রস্তুত করতে মাঠ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রবিবার ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার সিনিয়র সহকারী সচিব রৌশন আরা বেগম নির্দেশনাটি জেলা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাদের কাছে পাঠিয়েছেন।
এতে উল্লেখ করা হয়, আগামী ৮ মে অনুষ্ঠেয় ১ম ধাপের উপজেলাসমূহের ভোটকেন্দ্রের তালিকা সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মাধ্যমে নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানোর জন্য সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা/জেলা নির্বাচন কর্মকর্তাকে অনুরোধ করা হলো। এছাড়া ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ের নির্বাচনের ক্ষেত্রে ভোটার তালিকা লিঙ্ক পাওয়ার পর উক্ত তিন পর্যায়ের চূড়ান্ত ভোটকেন্দ্রের তালিকা পাঠানোর ব্যবস্থা নেওয়ার জন্য সব সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা/জেলা নির্বাচন কর্মকর্তাকে অনুরোধ করা হলো। ৮ মে ১৫২ উপজেলার সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোটগ্রহণ হবে ৮ মে।
নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।