এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জে ওয়াজ মাহফিলের টাকা তোলা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে জুম্মার নামাজের পর পরই দু’পক্ষের বাকবিতন্ডা শুরু হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের সৌলরী এতিমখানা ও হাফিজিয়া মাদ্রসার মসজিদ মাঠে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষে আহত ইসলাম উদ্দিন (৫৫), জাহাঙ্গীর মিয়া (২৮), মোজাহিদ মিয়া (২৪), সানি মিয়া (১২) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানা যায়, সৌলরী গ্রামের প্রবাসী নজরুল মিয়া এবং একই এলাকার মিলন মিয়া মধ্য দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। শুক্রবার জুম্মার নামাজ শেষে আগামী ১০ ফেব্রুয়ারি সৌলরী এতিমখানা ও মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলের জন্য গ্রামের স্থানীয় মুসল্লীদের কাছে সামর্থ অনুযায়ী মাহফিলের জন্য আর্থিক সাহায্যের কথা বলা হয়। এসময় প্রবাসী নজরুল মিয়া মসজিদ কমিটির সদস্যদের নিজেদের মধ্য আর্থিক সহযোগিতার পরিমাণ নির্ধারণ করার পর স্থানীয়দের কাছ থেকে সহযোগিতা নেয়ার প্রস্তাব দেন। তখন মিলন মিয়া প্রস্তাবটি প্রত্যাখ্যান করেন। এ নিয়ে দুইজনের মধ্যে কথা কাটিকাটি শুরু হয়। মসজিদের বাইরে এসে নজরুল মিয়ার ভাতিজা জাহাঙ্গীর এবং মিলন মিয়ার মধ্যে ফের বাকবিতন্ডা বাঁধে। এরই জের ধরে দুই পক্ষের লোকজনের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালে মিলন মিয়ার লোকজন নজরুল মিয়ার বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করেন।
আজমিরীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমেদ বলেন, আমরা জানতে পেরেছি দু’পক্ষের পুর্ব বিরোধ ছিলো। এরই জেরে মসজিদে ওয়াজ মাহফিলের আর্থিক সহযোগিতার বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি সহ সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন পর্যন্ত কোন অভিযোগ আমরা পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।