হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় ব্যারিস্টার সুমন এমপি
চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, চুনারুঘাটবাসীর স্বপ্ন পূরণে আমি প্রতিশ্রুতিবদ্ধ। সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমি বদ্ধপরিকর। এ ব্যাপারে কারো কোন অনিয়ম বরদাস্ত করা হবে না। আমার নাম ভাঙ্গিয়ে কেহ অনিয়ম-দুর্নীতি করলে তাকে আটকে রাখার প্রতিশ্রুতিও দেন তিনি। বৃহস্পতিবার সকাল ১১ টায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি আয়োজিত স্বাস্থ্য কমপ্লেক্সে সুষ্ঠু ব্যবস্থাপনা ও চিকিৎসার মান উন্নয়নের লক্ষ্যে ৫০ শয্যা হাসপাতাল সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাক্তার মোজাম্মেল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, ওসি হিল্লোল রায়, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, ডা: ফাতেমা হক, চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি মো: জামাল হোসেন লিটন, সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর আলম। এছাড়াও সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় ব্যারিস্টার সুমন পুরো উপজেলা স্বাস্থ্যকমপ্লেকে সিসি টিভির আওতায় আনার কথা জানিয়ে বলেন, প্রতিদিন আমি ঢাকায় বসে হাসপাতালের চিত্র দেখে অন্য কাজ শুরু করবো। সিসি টিভির ব্যবস্থা করার কথাও তিনি বলেন। তিনি বলেন, হাসপাতালে বায়োমেট্রিক হাজিরা চালু রাখতে হবে। হাসপাতালের কোন ডাক্তার প্রাইভেট ক্লিনিকের পার্টনার থাকতে পারবেন না। হাসপাতালের কোন নার্স কিংবা কোন মহিলার উপর নির্যাতন করা যাবে না। আমি এটা বরদাস্ত করবো না। প্রশাসনকে যদি আমি হেলফ করতে না পারি, তাহলে এরকম অযোগ্য এমপি আমি থাকতে চাই না, এরকম এমপি না হলেও চলবে। তিনি হাসপাতালের উন্নয়নে বিভিন্ন প্রদক্ষেপ নেওয়ার কথা জানান।
সভায় উপস্থিত জনসাধারণ স্বাস্থ্যকমপ্লেক্সের জনদুর্ভোগ ও বিভিন্ন অনিয়ম দুর্নীতির কথা তুলে ধরলে ব্যারিস্টার সুমন বলেন- আপনি কে কি? এ বিবেচনায় ক্ষমতাবান হবেন না। ক্ষমতা হবে সেবার গুরুত্বের বিবেচনায়। আমি যতদিন এমপি আছি ততদিন দুর্বলের সাথে থাকব এবং নির্যাতিত নিপীড়িত মানুষের এমপি হিসেবে বাকি জীবন কাটাব। পরে তিনি হাসপাতালে ৫০টি কম্বল বিতরণ করেন। হাসপাতাল কর্তৃপক্ষ স্বাস্থ্য কমপ্লেক্সের সংকট নিরসন ও তাদের বিভিন্ন সমস্যা উত্থাপন করেন। এ সময় সংসদ সদস্য ব্যারিস্টার সুমন সকল সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।