স্টাফ রিপোর্টার ॥ ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ অনুষ্ঠানে গ্রিস প্রবাসী সাংবাদিক নবীগঞ্জের মতিউর রহমান মুন্নাকে শুভেচ্ছা স্মারক প্রদান করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা। প্রবাসে বসেই হোয়াটস্অ্যাপ, ইমো, টেলিগ্রামে মিলবে পুলিশের সহায়তা। সম্প্রতি চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালেয় চালু করা হয়েছে এমন ‘প্রবাসী সহায়তা ডেস্ক’। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের খুলশীতে রেঞ্জ কার্যালয়ে প্রবাসীদের জন্য সদ্য চালু হওয়া প্রবাসী সহায়তা ডেস্ক নিয়ে বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা। এ সময় তিনি প্রবাসী সহায়তা ডেস্কের প্রচার-প্রসারে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের এগিয়ে আসার আহবান জানান।
ডিআইজি বলেন, দেশে থাকা প্রবাসী পরিবারের সদস্যদের সবধরণের পুলিশী সেবা ও দ্রুত আইনি সহায়তায় এ ডেস্ক চালু করা হয়েছে, যাতে দেশের বাহিরে প্রবাসীরা নিশ্চিন্ত থাকতে পারেন।
সভায় জানানো হয়, প্রবাসে বসেই বাংলাদেশিরা ডেস্কের হটলাইন +৮৮০১৩২০-১০৭৩১১ নাম্বারে সরাসরি ফোন কিংবা হোয়াটস্অ্যাপ, ইমো, টেলিগ্রাম অ্যাপে ডেস্কের সঙ্গে যোগাযাগ করে সহায়তা পেতে পারেন। ডেস্ক ২৪ ঘণ্টা সক্রিয়। এ ডেস্ক চট্টগ্রাম বিভাগের ১১ জেলা পুলিশের সঙ্গে প্রবাসীদের সমন্বয় করে প্রবাসীদের সমস্যা নিরসন ও আইনি সহায়তা নিশ্চিত করবে।
সভায় জ্যেষ্ট সাংবাদিক এজাজ মাহমুদের সমন্বয়ে এতে গ্রিস প্রবাসী সাংবাদিক মতিউর রহমান মুন্নাসহ বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পুলিশ কর্মকর্তাদের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) মো. মাহফুজুর রহমান, পুলিশ সুপার (এ্যাডমিন ও ইন্টেলিজেন্স) সঞ্জয় সরকার, পুলিশ সুপার (অপারেশন্স) নেছাঁর উদ্দীন আহমেদ, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ম্যানেজমেন্ট) রওশন আরা রব, অতিরিক্ত পুলিশ সুপার (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) দেবদূত মজুমদার, সহকারী পুলিশ সুপার সৌমিত্র চাকমা।