দুটি সিএনজি ও একটি মোটর সাইকেল ভাংচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ একাংশের আহ্বায়ক জাহিদুল ইসলাম রুবেলের উপর হামলা এবং অপর গ্রুপের আহ্বায়ক নাজিম চৌধুরীর বাড়িঘরে হামলা-ভাংচুর এবং নাজিম চৌধুরীর মোটর সাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নবীগঞ্জ শহরে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নবীগঞ্জ শহরের মধ্যবাজারস্থ গোল্ডেন প্লাজায় রুবেলের উপড় হামলা ও পৌর এলাকার জয়নগর গ্রামে নাজিম চৌধুরীর বাড়িঘরে হামলা এবং দুটি সিএনজি ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়। হামলায় আহত নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের সূজাপুর গ্রামের সাবেক ইউপি সদস্য হারুন মিয়ার পুত্র শেখ জাহেদুল ইসলাম রুবেলকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, এক বছর আগে কমিটি গঠনকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রলীগের মধ্যে বিভাজন সৃষ্টি হয়। ২০২২ সালের ৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে নাজিম চৌধুরীকে আহ্বায়ক করে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষিত হয়। এর পরপরই কেন্দ্রীয় ছাত্রলীগের দলীয় প্যাডে জাহিদুল ইসলাম রুবেলকে আহ্বায়ক করে আরেকটি কমিটি গঠনের তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর থেকে উভয়পক্ষের নেতাকর্মীদের মাঝে একাধিকবার বিভিন্ন অনুষ্ঠানে সংঘর্ষের ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে নবীগঞ্জ বাজারে একটি সালিশে যান একপক্ষের আহ্বায়ক জাহিদুল ইসলাম রুবেল। সালিশ থেকে ফেরার পথে অপরপক্ষের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে রুবেলের পক্ষের নেতাকর্মীরা ছুটে এসে প্রতিপক্ষের লোকজনের উপর পাল্টা হামলা চালালে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ব্যবসায়ীগণ দোকানপাট বন্ধ করে দোকানের ভিতরে অবস্থান নেন এবং পথচারীগণ দিকবিদিক ছুটাছুটি করতে থাকেন। খবর পেয়ে তাৎক্ষনিক নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলীসহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে শান্ত করার চেষ্টা করেন। পরে রুবেলের লোকজন পৌর এলাকার জয়নগরস্থ নাজিম চৌধুরীর বাসভবনে হামলা করে তার বাসার সামনে থাকা দুটি সিএনজি অটোরিক্সা ভাংচুর ও অগ্নিসংযোগ করে।
এদিকে, রাত ৮টায় নবীগঞ্জ শহরের ওসমানী রোডে একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত নেতাকর্মীরা। মোটর সাইকেলটি নাজিম চৌধুরীর বলে জানিয়েছেন গ্যারেজ মালিক ও স্থানীয় লোকজন।
এ বিষয়ে নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলী জানান, হামলায় গুরুতর আহত রুবেলকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।