মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে বন বিভাগের অভিযানে ১২টি পাখি উদ্ধার, অসংখ্য ফাঁদ ও খাঁচা জব্দ করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার মনতলা বাজার, পৌর শহর, আদাঐর ইউনিয়নের সোনাই ইট ভাটা এলাকায় পাখি উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ২টি তিলা ঘুঘু, ৪টি শালিক, ৩টি দেশীয় টিয়া, ১টি চন্দনা টিয়া, ১টি ডাহুক ও ১টি দেশীয় ময়না উদ্ধার এবং বেশ কিছু পাখি শিকার কাজে ব্যবহৃত ফাঁদ ও খাঁচা জব্দ করা হয়েছে।
অভিযানে অংশ নেন শ্রীমঙ্গল বন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি ও সংরক্ষণ বিভাগের সহকারি বন সংরক্ষক জামিল মোহাম্মদ খান, সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল-আমিন, তেলমাছড়ার বিট কর্মকর্তা হাবিবুল্লাহ। এছাড়াও শ্রীমঙ্গল, সাতছড়ি ও তেলমাছড়া বন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক মাসুদ লস্কর, পাখি প্রেমিক সোসাইটির নেতৃবৃন্দ এতে সার্বিক সহযোগিতা করেন।
সহকারি বন সংরক্ষক জামিল মোহাম্মদ খান জানান, ‘আমরা মাধবপুর এলাকায় বেশ কয়েকজন পাখি শিকারির সন্ধান পেয়েছি যারা পাখি শিকার ও বন্যপাখির অবৈধ বাণিজ্য করছে। ডিএফও মহোদয়ের নির্দেশনায় পরিচালিত অভিযানের দোষীদের বিরুদ্ধে বন্যপ্রাণি আইনে খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং উদ্ধারকৃত বিভিন্ন প্রজাতির ১২টি পাখি সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।’