১৯ তারিখ বৃহস্পতিবার হতে শহরে ৬৫০ এর অধিক টমটম চলবে না ॥ ১৯ তারিখ টমটম চলবে নাম্বার প্লেইট ১ হতে ৬৫০ পর্যন্ত ॥ ২০ তারিখ ৬৫১ হতে ১৩০০ পর্যন্ত

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে হবিগঞ্জ শহরে যানজট নিরসনের জন্য টমটম ও অটোরিক্সা সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন মেয়র আতাউর রহমান সেলিম। মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। সভায় হবিগঞ্জ শহরের যানজট নিরসনে নানা পদক্ষেপের কথা আলোচনা হয়। বিশেষ করে আসন্ন দুর্গাপূজাকে সামনে রেখে স্বেচ্ছাসেবক নিয়োগসহ প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে তদারকি বাড়ানো ব্যাপারে মতামত ব্যক্ত করেন বক্তাগণ। সভায় মেয়র আতাউর রহমান সেলিম বলেন- শহরের যান চলাচল যেন স্বাভাবিক থাকে সেদিকে আমাদের সবাইকে লক্ষ্য রাখতে হবে। পূজা উৎসবের সময় যাতে শহরবাসী যানজটের ভোগান্তিতে না পড়েন সে ব্যাপারে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।
সভায় সিদ্ধান্ত হয় আগামী ১৯ তারিখ বৃহস্পতিবার হতে শহরে টমটম চলাচলা নিয়ন্ত্রণ করা হবে। সেই সিদ্ধান্তের আলোকে টমটম নাম্বার প্লেইট ১ হতে ৬৫০ পর্যন্ত যে টমটমগুলো রয়েছে শুধু সেগুলো চলবে ১৯ তারিখ বৃহস্পতিবার। তার পরদিন অর্থাৎ ২০ তারিখ শুক্রবার চলবে ৬৫১ হতে ১৩০০ নাম্বার প্লেইট পর্যন্ত। এভাবে একদিন পরপর বদল হয়ে টমটম চলাচল করবে। লাইসেন্সধারী ১ হাজার ৩০০ টমটমের মধ্যে একদিন চলবে প্রথম অর্ধেক এবং পরদিন চলবে বাকী অর্ধেক। মেয়র আতাউর রহমান সেলিম বলেন- শহরের যানজট সহনীয় পর্যায়ে নামিয়ে আনার জন্য দুর্গাপূজার আগেই এ সিদ্ধান্ত কার্যকর করতে হচ্ছে। তিনি এ ব্যাপারে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানান।