শোককে শক্তিতে রূপান্তরিত করে কাজ করতে দলীয় নেতাকর্মীদের প্রতি এমপি আবু জাহিরের আহবান

হবিগঞ্জে শোকসভায় অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, আগস্ট মাস এলেই মনে দাগ কাটে। যে মানুষটি দেশকে স্বাধীন করেছেন, দেশের জন্য এত ত্যাগ করেছেন, সেই মানুষটিকে আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে হত্যা করেছে নরপশুরা। শুধু তাই নয়, এই আগস্ট মাসের ২১ তারিখ জাতির জনকের কন্যা আজকের সফল প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাধ্যমে পরাজিত শক্তি বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শনিবার সন্ধ্যায় হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইউনিয়ন পরিষদের মাঠে শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মিসবাহ উদ্দিন সিরাজ আরো বলেন, আজকের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির সেই ছাত্রজীবন থেকে দলের জন্য কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে হবিগঞ্জে আওয়ামী লীগ আজ সুসংগঠিত। এ সময় আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের ব্যাপারে সতর্ক থাকতে সকল নেতাকর্মীর প্রতি আহবান জানান তিনি।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের নির্যাতিত মানুষের পাশে থেকেছেন সবসময়। এই দেশে অনেক বড় বড় নেতার জন্ম হলেও কেউ দেশকে স্বাধীন করতে পারেনি। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা মহান স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশের সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছি। শোককে শক্তিতে রূপান্তরিত করে আওয়ামী লীগকে আরো সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।
ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জালাল উদ্দিন মেম্বারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান চৌধুরী, গোপায়া ইউপি চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, অধ্যক্ষ রফিক মিয়া, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শেখ শেবুল আহমেদ, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সুজাত, জালাল মিয়া, রুমেল খান, ফজল মেম্বার, আব্দুল মতলিব, তৈয়ব আলী, আবু সায়েদ, আব্দুল মালেক ঈদু প্রমূখ।
সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।