নিজস্ব প্রতিনিধি ॥ আর্থপিডিয়া গ্লোবালের উদ্যোগে চুনারুঘাটের বাগবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু নির্যাতন ও ধর্ষণের হার কমাতে গুড টাচ্ ব্যাড টাচ্ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ অক্টোবর) বিকেলে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। চুনারুঘাট উপজেলা শিক্ষা অফিসার ভারপ্রাপ্ত মোহাম্মদ খোরশেদ আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ ওসি রাশেদুল হক।
ক্যাম্পেইনের উপর প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আর্থপিডিয়া গ্লোবালের সভাপতি সৈয়দা নাজনীন আহমদ সিলভী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষিক খালেদুর রশিদ চৌধুরী, ছাত্রনেতা জুনায়েদ আহমেদ সহ স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
আর্থপিডিয়া গ্লোবালের সভাপতি সৈয়দা নাজনীন আহমদ সিলভী শিক্ষার্থীদের সাথে গুড টাচ্ ব্যাড টাচ্ নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, আমরা দেশ, সমাজ ও মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে কাজ করে যাচ্ছি। শিশু নির্যাতন বেড়ে গেছে। এই সমস্যার সমাধানের জন্য আর্থপিডিয়া গ্লোবাল শিশু নির্যাতন ও ধর্ষণের হার কমাতে কাজ করছে। সেই সাথে শিশু নির্যাতন বন্ধে নানান উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে চুনারুঘাট দক্ষিণাচরণ (ডিসিপি) হাই স্কুল, হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানে গুড টাচ্ ব্যাড টাচ্ ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করা হয়েছে। পাশাপাশি মাসিক সুরক্ষা ব্যাংক স্থাপনা করা হয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। এর সাথে স্যানিটারি ন্যাপকিন দেয়া হয় যাতে স্কুলের শিক্ষার্থীদের মাসিক চলাকালীন সময়ে কোন ধরনের অসুবিধায় পড়তে না হয়। আর্থপিডিয়া গ্লোবালের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে থানার অফিসার ইনচার্জ ওসি রাশেদুল হক বলেন, বাল্য বিবাহ ইভটিজিং প্রতিরোধে চুনারুঘাট থানা পুলিশ শিক্ষার্থীদের পাশে সবসময় পাশে থাকবে। একই সাথে এমন সামাজিক কর্মকান্ডকে ভূয়সী প্রশংসা করেন ওসি সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।