নিজস্ব প্রতিনিধি ॥ সিনিয়র সাংবাদিক আব্দুল মালেক চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রবিবার বেলা ১১.৪০ মিনিটে নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিন ২ কন্যা , ৪ ছেলে, ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। বাদ এশা কেশবপুর বাজার জামে মসজিদের ঈদগাহে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। গণতন্ত্র, রাজনীতি ও সমাজ উন্নয়নে তার অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।
সাংবাদিক আব্দুল মালেক চৌধুরী সাবেক ৭নং নুরপুর (বর্তমান ১১নং ব্রাহ্মণডোরা) ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কেশবপুর গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আবু আলী চৌধুরী (মধু) মাস্টার।
আব্দুল মালেক চৌধুরী হবিগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক খোয়াই পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে পত্রিকাটি দৈনিক হলে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন। তিনি দীর্ঘ পেশাগত জীবনে সাংবাদিকতায় দক্ষতা ও মেধার স্বাক্ষর রাখেন। সর্বশেষ তাঁর কর্মস্থল ছিল দৈনিক হবিগঞ্জের মুখ।
সাংবাদিক আব্দুল মালেক চৌধুরী ছাত্র জীবন থেকেই বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত ছিলেন। দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেন তিনি। রাজনীতিতে অবদান রাখায় শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা হিসেবেও দায়িত্ব পালন করেন। পাশাপাশি সমাজসেবায়ও তিনি অবদান রাখেন।
শোক ঃ আনন্দ টিভির জেলা প্রতিনিধি শেখ শাহাউর রহমান বেলাল মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।