স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুরে প্রবাসীর স্ত্রীকে আলোচিত গণধর্ষণ মামলার প্রধান আসামী মাজহারুল ইসলাম সৌদি আরবে পালিয়ে যাওয়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। এর আগে মাজহারুল ইসলাম এর দুই সহযোগী ফারুক ও জজ মিয়াকে গ্রেফতার করে মাধবপুর থানা পুলিশ।
মামলা সুত্রে জানা যায়, বুধবার (২৭ সেপ্টেম্বর) উপজেলার ধর্মঘর ইউনিয়নের সুলতানপুর এলাকার ওমান প্রবাসীর স্ত্রীকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি প্রকাশের ভয় দেখিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করেন ৩ যুবক। ধর্ষণের শিকার ওই নারীর স্বামী ওমানে থাকেন। ভিকটিম তার তিন সন্তানকে নিয়ে স্বামীর বাড়িতেই বসবাস করেন।
অভিযুক্ত মাজহারুল ইসলাম কৌশলে প্রবাসীর স্ত্রীর একটি আপত্তিকর ছবি উঠিয়ে সেই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তার সাথে শারীরিক সম্পর্ক করে আসছিল। গত ২৭ সেপ্টেম্বর রাতে মাজহারুল ইসলাম ও তার দুই সহযোগী ফারুক ও জজ মিয়াকে নিয়ে প্রবাসীর স্ত্রীর ঘরে প্রবেশ করে তাকে বাড়ির পাশে নিয়ে জোরপূর্বক সংঘবদ্ধ ধর্ষণ করে। এ ব্যাপারে মুখ খুললে তাকে ও তার ছেলেমেয়েদেরকে হত্যার হুমকি সহ আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকিও দেয় ধর্ষকরা।
এ ঘটনায় প্রবাসীর স্ত্রী বাদী হয়ে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে সুলতানপুর গ্রামের জারু মিয়ার ছেলে ফারুক মিয়া (৩৬), ইদ্রিছ আলীর ছেলে জজ মিয়া (৩৫) কে গ্রেফতার করে। কিন্তু মামলার প্রধান আসামী বৈষ্টবপুর গ্রামের ফালু মিয়ার ছেলে মাজহারুল ইসলাম (৩০) পলাতক ছিলো। রবিবার পালিয়ে সৌদি আরব যাওয়ার সময় বিমানবন্দর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।
মাধবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ রাকিবুল ইসলাম খান জানান, এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে থানায় মামলা করলে আমরা ২জন আসামীকে গ্রেপ্তার করি। কিন্তু ধর্ষণ মামলার মূল আসামী মাজহারুল ইসলাম পলাতক ছিলো। রবিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পুলিশ তাকে গ্রেফতার করে। এরপর মাজহারুলকে মাধবপুর থানায় আনা হয়েছে।