শিগগিরই হবিগঞ্জে শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টার হতে যাচ্ছে
-এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ শিগগিরই হবিগঞ্জে শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টার নির্মাণ হতে যাচ্ছে বলে জানিয়েছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি গতকাল বিকেলে হবিগঞ্জ শহরতলীর কালারডোবায় নৌকাবাইচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।
সংসদ সদস্য বলেন, আশপাশের জেলাগুলোতে মেডিকেল কলেজ এবং কৃষি বিশ্ববিদ্যালয় না থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা হবিগঞ্জে তা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি। সেই ধারাবাহিকতায় এখানে শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টার নির্মাণের দরপত্র হয়েছে। এসব প্রতিষ্ঠানের উপকার ভোগ করতে প্রত্যেকের ছেলেমেয়েকে শিক্ষামুখী করার বিকল্প নেই।
আইটিভিত্তিক জনশক্তি তৈরির পাশাপাশি ছোট উদ্যোক্তা এবং ফ্র্রিল্যান্সারদের জন্য বিশেষভাবে সহায়ক হবে আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের কার্যক্রম। কম খরচে ইনকিউবেশন সুবিধা পাবেন উদ্যোক্তারা। সবধরনের অবকাঠামো সুবিধা থাকবে কেন্দ্রটিতে।
পরে সংসদ সদস্য স্বাধীন স্পোর্টিং ক্লাব ও উমেদনগর এলাকাবাসী আয়োজিত ‘এমপি আবু জাহির নৌকা বাইচ’ প্রতিযোগিতার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি সামছু মিয়া, বারো’র সর্দার সোনা মিয়া, সুবিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয় কুমার দাশ প্রমুখ।
স্বাধীন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোঃ আলাই চৌধুরী জানান, প্রতিযোগিতায় বিভিন্ন স্থান থেকে আসা ৯টি নৌকা অংশ নেয়। আজ নৌকাবাইচের ফাইনাল শেষে পুরস্কার বিতরণ করা হবে।