১৯ আগস্ট পদযাত্রা সফলে লিফলেট বিতরণ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- গণতন্ত্রকামী মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে আওয়ামীলীগ সরকার জোর করে জনগণের কাঁদে চেপে বসে আছে। সরকার তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্যই একটি কাল্পনিক মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। তিনি গুরুতর অসুস্থ হওয়ার পরও সরকার উন্নত চিকিৎসা নিতে দিচ্ছে না। কিন্তু খালেদা জিয়ার কিছু হলে বাংলাদেশের মানুষ ঘরে বসে থাকবে না। আইন শৃংখলার কোনো অবনতি হলে দায়ভার সরকারকেই নিতে হবে।
তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আগামী ১৯ আগস্ট বিএনপির পদযাত্রা সফল করতে লিফলেট বিতরণকালে এসব কথা বলেন।
জি কে গউছ আরও বলেন- বিশ্ববাসী ফ্যাসিবাদী আওয়ামীলীগ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। কারণ বাংলাদেশে জনগণের ভোটে নির্বাচিত সরকার নেই, গণতন্ত্র নেই, মানুষের ভোটের অধিকার নেই, আইনের শাসন নেই, মানবাধিকার নেই, বাক-স্বাধীনতা নেই। দমন নিপীড়নের মধ্য দিয়ে আওয়ামীলীগ আর তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করতে পারবে না। অনতিবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে। দেশের সর্বস্তরের জনগণ এই দুঃশাসনের অবসান চায়।
লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাজী নুরুল ইসলাম ও হাজী এনামুল হক, সদস্য শামছুল ইসলাম মতিন, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, যুগ্ম আহ্বায়ক আজম উদ্দিন, অ্যাডভোকেট আফজাল হোসেন, পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সাংগঠনিক সম্পাদক মর্তুজা আহমেদ রিপন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গুলজার খান, রবিউল আলম রবি, দুলাল মিয়া, জেলা ছাত্রদলের সাংগঠনিক গোলাম মাহবুব, সদর উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক শাহ মশিউর রহমান কামাল, মিজানুর রহমান সুমন, অলিউর রহমান অলি, শেখ মামুন, নরোত্তম দাস প্রমুখ।