আগামীকাল শনিবার হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম হাজি মো: আজিজুর রহমান তোতা মিয়ার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী
স্টাফ রিপোর্টার ॥ মরহুম হাজি মো: আজিজুর রহমান তোতা মিয়া ছিলেন হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ীদের একজন। আগামীকাল উনার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। আরবী মাস অনুযায়ী আজ থেকে ছয় বছর পূর্বে সফর মাসের ২ তারিখে তিনি নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন।
৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে উনার পরিবারের পক্ষ থেকে আজ ১৮ই অগাস্ট ২০২৩ ইং রোজ শুক্রবার বাদ জুম্মা হবিগঞ্জ কোর্ট জামে মসজিদ ও উনার গ্রামের বাড়ি পূর্ব ভাদৈ তিনটি মসজিদে উনার ইসালে ছওয়াবের জন্য মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত থেকে উনার আত্মার মাগফেরাতের জন্য দোয়া করতে উনার আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশী, বন্ধুবান্ধবদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন মরহুম হাজি মো: আজিজুর রহমান তোতা মিয়ার একমাত্র ছেলে তৈয়বুর রহমান শ্যামল।
মরহুম হাজি মো: আজিজুর রহমান তোতা মিয়া একজন সহজ সরল ও নীতিবান মানুষ ছিলেন, তিনি অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে তার ব্যবসা প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছিলেন। উনার ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদী স্টোরস (তোতা মিয়ার দোকান এক নামে হবিগঞ্জ জেলার মধ্যে পরিচিত ছিল)। তিনি জীবিত অবস্থায় মোহাম্মদীয়া কমপ্লেক্স প্রতিষ্ঠা করে যান। ওই বিল্ডিংয়ে উনার ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদী স্টোরস ছাড়াও চাঁদের হাসি প্রাইভেট হাসপাতাল (সবুজবাগ শাখা) তাদের ব্যবসা পরিচালনা করছে।
এখানে উল্লেখ্য যে, মরহুম হাজি মো: আজিজুর রহমান তোতা মিয়ার একমাত্র ছেলে তৈয়বুর রহমান শ্যামল সপরিবারে ইংল্যান্ডের ম্যানচেস্টারে বসবাস করছেন। তিনি এনটিভির ম্যানচেস্টার প্রতিনিধি হিসেবে অত্যন্ত সুনামের সাথে সাংবাদিকতা করছেন। পাশাপাশি তিনি হবিগঞ্জের জনপ্রিয় সংবাদপত্র দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার একজন ডাইরেক্টর। এছাড়াও তিনি বিভিন্ন অনলাইন টিভি ও পত্রপত্রিকার সাথে কাজ করছেন।