বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের মিরপুরে অটোরিকশা ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। পরে তাকে উত্তম-মধ্যম দিয়ে থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। আটক দুলাল মিয়ার (২৫) বাড়ি চুনারুঘাট উপজেলার দক্ষিণ নরপতি গ্রামে। সে নিজেকে ওই গ্রামের আহমদ আলীর ছেলে বলে পরিচয় দেয়।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শ্রীমঙ্গল কলেজ রোড এলাকা থেকে হাবিব মিয়া নামের এক কিশোরের ব্যাটারী চালিত অটোরিকশা ভাড়া করে দুলাল। শ্রীমঙ্গল শহরের শাহজীবাজার যাওয়ার কথা বলে ভাড়া করলেও চালক হাবিবকে কৌশলে বাহুবলের মিরপুর ইউনিয়নের মহাশয়ের বাজারের কাছে গুচ্ছ গ্রামের পাশে নিয়ে যায়। এক পর্যায়ে ডেগার দেখিয়ে দুলাল মিয়া অটোরিকশাটি ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এসময় হাবিবের শোর চিৎকার শোনে স্থানীয় লোকজন এগিয়ে এসে দুলালকে আটক করে উত্তম-মধ্যম দেয়। খবর পেয়ে বাহুবল উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ফিরোজ মিয়া ঘটনাস্থলে যান এবং আটক দুলালকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় আটক দুলাল মিয়া স্বীকার করে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ফিরোজ মিয়ার একটিসহ কয়েকটি টমটম অটোরিকশা চুরি করে বিক্রি করেছে। পরে আটক দুলাল মিয়াকে বাহুবল থানা পুলিশে সোপর্দ করা হয়। এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া বাদী হয়ে বাহুবল মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি জানান, তার চারটি অটোরিকশার মাঝে একটি অটোরিকশা উক্ত দুলাল মিয়া ভাড়ায় চালাতো। গত ১৩ আগস্ট সকালে সে অটোরিকশাটি নিয়ে বের হয়ে আর ফিরে আসেনি। ওইদিন থেকে তার মোবাইল ফোন বন্ধ এবং সে নিখোঁজ রয়েছে। তিনি আরো জানান, আটকের পর দুলাল মিয়া স্বীকার করেছে, আমার অটোরিকশাটি সে বাহুবল সদরের পার্শ্ববর্তী এলাকার জনৈক ব্যক্তির নিকট বিক্রি করেছে।