মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে হবিগঞ্জে দুদিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ
মঈন উদ্দিন আহমেদ ॥ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বে তাঁর আহবানে ১৯৭১ সালে বাঙালি জাতি বহু আকাক্সিক্ষত স্বাধীনতা তথা মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করে। কিন্তু এখনও সমাজ থেকে দুষ্ট প্রকৃতির লোক শেষ হয়ে যায়নি। আজও দুষ্ট প্রকৃতির লোকেরা মহান স্বাধীনতার অর্জনকে নষ্ট করে দিতে চায়। তাই সাংবাদিকদের লেখনীর মাধ্যমে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। হয়তো সেই দিন আর বেশি দূরে নয় যেদিন তাদের অপতৎপরতা শেষ হয়ে যাবে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস কনফারেন্সে হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান এসব কথা বলেন। জেলা প্রশাসক আরো বলেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।
জেলা প্রশাসনের আয়োজনে গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে তিনি আরো বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের গৌরব অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের এ অর্জন নতুন প্রজন্ম বিশেষ করে তরুণ প্রজন্মকে উৎসর্গ করেছেন। এ প্রেক্ষাপটে হবিগঞ্জ জেলা প্রশাসন স্বাস্থ্যবিধি অনুসরণ করে জেলার সকলকে সম্পৃক্ত করে ২৭ ও ২৮ মার্চ ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ যথাযথ মর্যাদা, ভাবগাম্ভীর্য ও আড়ম্বরের সাথে উদযাপনের লক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ২৭ মার্চ সকাল ১০টায় নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণ হতে র‌্যালি, ১০টা ৪৫ মিনিটে একই স্থানে ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ বিষয়ক আলোচনা সভা, সাড়ে ১১টায় উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শন, সাড়ে ১২টায় জেলার বিভিন্ন দপ্তর, সংস্থার অংশগ্রহণে দেশের এবং জেলার সার্বিক উন্নয়ন তথ্য/চিত্র প্রদর্শন, স্টল পরিদর্শন, বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তরুণদের জন্য আয়োজিত দেশপ্রেম, মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ফলে দেশীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের অর্জনসমূহের উপর তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী, বিভিন্ন উন্নয়ন তথ্য সমৃদ্ধ চিত্র/ভিডিও প্রদর্শন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৮ মার্চ সকাল ১০টায় নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে ‘রূপকল্প ২০৪১ ঃ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ’ বিষয়ক সেমিনার, দুপুর ১২টায় একই স্থানে শিক্ষার্থী ও তরুণদের জন্য উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, বেলা আড়াইটায় স্থানীয় বিভিন্ন উন্নয়নচিত্র প্রদর্শন, বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। করোনা পরিস্থিতি অবনতির কারণে প্রতি বছর বাচ্চাদের অংশগ্রহণে যে ডিসপ্লে হতো এবার তা বাতিল করা হয়েছে। সকল অনুষ্ঠানে সাংবাদিকদের সানুগ্রহ উপস্থিতি এবং সর্বাত্মক সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।
প্রেস কনফারেন্সে হবিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক এবং জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।