শরীফ উদ্দিনের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে এমপি মজিদ খান

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেছেন, মরহুম শরীফ উদ্দিন সহজ সরল জীবন যাপন করতেন। তিনি নিজে কর্মী সৃষ্টি করতেন এবং তাদেরকে নিজের সন্তানের ¯েœহ দিয়ে ভালবাসতেন। তিনি নীতি এবং আদর্শের প্রতি ছিলেন অবিচল। তার আহবানেই আমরা ১৯৯৩ সালে ৫ শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করি। বর্তমানে সততা ও দুর্ভিক্ষের দিনে শরীফ উদ্দিনের আদর্শই হতে পারে আমাদের চলার পথের অনুপ্রেরণা।
বুধবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি মরহুম অ্যাডভোকেট শরীফ উদ্দিন আহমেদের ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোকসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদারের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরীফ উল্লাহ, কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালেহ আহমেদ, সম্পাদক অ্যাডভোকেট আফিল উদ্দিন, সেলিম চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, সদস্য অ্যাডভোকেট সুমঙ্গল দাশ সুমন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি, আওয়ামী লীগ নেতা আ. মোছাব্বির ও ছাত্রলীগ সরকারি বৃন্দাবন কলেজ শাখার যুগ্ম আহবায়ক শাফায়াত হোসেন সেতু।
সভাপতির বক্তব্যে শহীদ উদ্দিন চৌধুরী বলেন, শরীফ উদ্দিনের মত সাবেক ত্যাগী নেতাদের স্মরণ করলে তাদের কোন লাভ হবে না। লাভ হবে আমাদের নেতাকর্মীদের। শরীফ উদ্দিনের আদর্শ এমন ছিল যে তার জন্য অন্য দলের নেতাকর্মীরাও জান বাজি রেখে কাজ করেছেন।
শরীফ উদ্দিনের সন্তান ও আওয়ামী লীগের আইন উপ-কমিটির সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুহেল বলেন, শুধু আমার পিতাই নন। দলের আরও যারা নেতা ছিলেন আমরা তাদের কথা জানতে চাই। নতুন প্রজন্ম যদি তাদের ত্যাগের কথা জানতে পারেন তাহলে তারা দলের প্রতি আরও বেশী নিবেদিত হবেন। এর জন্য সকল নেতাদের স্মরণে অনুষ্ঠান করার আহবান জানান তিনি।