নিখোঁজের ৫ দিন পর ডোবার কচুরিপানার নিচ থেকে লাশ উদ্ধার \ পিতার দাবি তার সন্তানকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে

সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে \ হবিগঞ্জের লাখাই উপজেলার মনতৈল গ্রামে নিখোঁজের ৫ দিন পর ডোবার কচুরিপানার নিচ থেকে জুবাইল মিয়া (১৮) নামে এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত জুবাইল মিয়া মনতৈল গ্রামের আসকির মিয়ার পুত্র।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৯ জানুয়ারি শুক্রবার দুপুরে বাড়ি থেকে ভাত খেয়ে বন্ধুদের সাথে বাড়ি থেকে বের হয় জুবাইল মিয়া। এরপর সে আর বাড়ি ফিরেনি। ছেলেকে না পেয়ে পিতাসহ পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও জুবাইলের কোন সন্ধান পাননি। পিতা আসকির মিয়া তার ছেলের বন্ধু কাইয়ুম ও আনুকে জিজ্ঞেস করলে তারা রাগান্বিত হয়ে বলে ‘আমরা কি তোমার কামলা যে তোমার ছেলেকে খোঁজাখুঁজি করমু।’ এদিকে, গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে হবিগঞ্জ-লাখাই সড়কের মনতৈল এলাকার ফসলি জমির পাশের একটি ডোবায় কচুরিপানার নিচ থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহতের পিতা আসকির মিয়া বলেন আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, আমি আমার ছেলে হত্যার বিচার চাই।
এ ব্যাপারে লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইদুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে সুরতহাল তৈরির পর ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।