কামরুল হাসান ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার দেউন্দি ক্রস রোডে মাইক্রোবাসের ধাক্কায় ফরিদ মিয়া (৩৫) নামে এক কাতার প্রবাসী যুবক নিহত হয়েছেন। তিনি সপ্তাহখানেক আগে বিয়ে করেছেন। এ ঘটনার খবর পেয়ে স্থানীয়রা উত্তেজিত হয়ে ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল বন্ধ করে দেয়।
মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফরিদ মিয়া উপজেলার কাজিরগাও (ডাকিজাঙ্গাল) গ্রামের মৃত লাল মিয়ার পুত্র। খবর পেয়ে হাইওয়ে পুলিশ, শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করলে দেড় ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, ফরিদ মিয়া মোটরসাইকেল যোগে কাজিরগাও থেকে শায়েস্তাগঞ্জ যাচ্ছিলেন। পথিমধ্যে ঢাকা-সিলেট মহাসড়কের দেউন্দি ক্রস রোড পারাপারের সময় সিলেটগামী একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন ফরিদ মিয়া। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, ফরিদ মিয়া দুই মাস পূর্বে কাতার থেকে দেশে ফিরে সপ্তাহখানেক আগে বিয়ে করেন। ঘটনার দিন মোটরসাইকেল যোগে শ্বশুরবাড়ি যাবার পথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার শিকার হন তিনি। হবিগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক দেবাশীষ দাশ ফরিদ মিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।