বানিয়াচঙ্গের কুর্শা-খাগাউড়ায় নির্মিত হচ্ছে পুলিশ তদন্ত কেন্দ্র
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন কুর্শা-খাগাউড়ায় পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের ফলে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির পাশাপাশি স্থানীয় জনসাধারণের পুলিশিং সেবা প্রাপ্তি আরও সহজতর ও গতিশীল হবে। পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশকে অবশ্যই জনগণের সেবকের ভূমিকা পালন করতে হবে। ক্ষেত্র-বিশেষে অপরাধী ও অপরাধের সাথে জড়িতদের সাথে কোন ধরণের আপোষ করতে পারবে না পুলিশ। তা হলেই জনগণের নিরাপত্তা নিশ্চিত এবং সমাজকে অপরাধমুক্ত করা সম্ভব হবে।
গতকাল বুধবার সকালে বানিয়াচং থানাধীন কুর্শা-খাগাউড়া পুলিশ তদন্ত কেন্দ্রের অবকাঠামো নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধন আরো বাড়াতে হবে। পাশাপাশি কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম আরো গতিশীল করতে হবে। যাতে এলাকায় সকল ধরণের অপরাধ প্রবণতা বন্ধে পুলিশকে সহযোগিতা দেবে কমিউনিটি পুলিশিং এর প্রতিটি ইউনিট। পুলিশের সাথে জনতা ও এলাকার জনপ্রতিনিধিসহ সকলের সমন্বয় থাকলে সমাজ থেকে অপরাধ প্রবণতা নির্মুল করা সময়ের ব্যাপার মাত্র। বিদ্যালয়গুলোর আশপাশে পুলিশের নজরদারি বাড়াতে হবে। যাতে বিদ্যালয়ের ছাত্রীরা ইভটিজারদের কবলে না পড়ে। তাঁরা যাতে নির্বিঘœ পরিবেশে নিরাপদে স্কুলে যাতায়াত করতে পারে। পুলিশ শব্দটি একসময় আমজনতার কাছে ভয়ের ছিল। গত একদশক থেকে বাংলাদেশ পুলিশের আন্তরিকতায় এই ভয় তারা জয় করে নিয়েছেন। বন্ধুর ভূমিকায় উত্তীর্ণ হয়ে পুলিশ কর্মকর্তারা সাধারণ জনতার পাশে দাঁড়াচ্ছেন।
বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোঃ ইমরান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম, ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মক্রমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, খাগাউড়া ইউপি চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, বড়ইউড়ি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রাহেলা হক প্রমুখ।