কামরুল হাসান ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজিবাজারে তেলবাহী ট্রেন দুর্ঘটনার কারণে চট্টগ্রামগামী পাহাড়িকা ট্রেন শায়েস্তাগঞ্জে আটকা পড়লে ট্রেনের যাত্রীরা টিকেটের মুল্য ফেরতের জন্য স্টেশন মাস্টার কক্ষের সামনে হইহুল্লুর শুরু করেন। এ সময় যাত্রীরা রেল স্টাফদের উপর বিক্ষুব্ধ হয়ে উঠে। রোববার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে এ ঘটনাটি ঘটে। এসময় যাত্রীদের রোষানল থেকে অফিসের মালামাল হেফাজতের জন্য পুলিশের সহযোগিতা কামনা করেন রেল কর্তৃপক্ষ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সহকারি স্টেশন মাস্টার মুশফিক হোসেন জানান- শাহজিবাজার রেল স্টেশন এলাকায় তেলবাহী ট্রেনের ইঞ্জিনসহ চারটি বগি দুর্ঘটনার শিকার হলে সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী পাহাড়িকা ট্রেনটি শায়েস্তাগঞ্জ স্টেশনে আটকা পড়ে। এসময় ট্রেনের কিছু যাত্রী নেমে এসে টিকেটের মুল্য ফেরতের জন্য হইহুল্লুর শুরু করেন। এমনকি যাত্রীরা স্টেশনের মালামাল ভাংচুরের চেষ্টা চালায়।
তিনি আরো জানান- যে সকল যাত্রী শায়েস্তাগঞ্জ থেকে চট্টগ্রাম ও ঢাকা যাবার জন্য অগ্রীম টিকেট সংগ্রহ করেছিলেন কিংবা সিলেট স্টেশন থেকে টিকেট নিয়ে ট্রেনে ভ্রমণ করছিলেন তারা সংশ্লিষ্ট কাউন্টারে টিকেট ফেরত দিয়ে টাকা বুঝে নিতে এসেছিলেন।