এসএম সুরুজ আলী ॥ শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুক। গতকাল শনিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার দীলিপ বড়–য়া স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
অপরদিকে শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি’র মনোনয়ন পেয়েছেন পৌর বিএনপি’র আহ্বায়ক, সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি। তার মনোয়নপত্রে স্বাক্ষর করেন বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল দলীয় মনোনয়নপত্র ও প্রতিক বরাদ্দের চিঠি বিএনপি’র চেয়ারপার্সন কার্যালয় থেকে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জেড খান মোঃ নিয়াজ উদ্দিন নসু জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরীর হাতে তুলে দেন। এদিকে আওয়ামীলীগ ও বিএনপি’র দলীয় প্রার্থী মনোনীত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের কর্মী সমর্থকরা তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন।
এর আগে নির্বাচনকে সামনে রেখে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের কার্যকরী কমিটির বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। গত ২৫ নভেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় মেয়র প্রার্থী হিসেবে ৬ নেতার নাম নির্বাচিত করে জেলায় পাঠানো হয়। জেলা থেকে ৫ জনের নাম কেন্দ্রে পাঠানো হয়। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র মোঃ ছালেক মিয়া, সাধারণ সম্পাদক পৌরসভার প্যানেল মেয়র মোঃ মাসুদউজ্জামান মাসুক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, উপজেলা যুবলীগের সভাপতি ফজল উদ্দিন তালুকদার ও আওয়ামী লীগ নেতা আবুল কাশেম শিবলু। এর মধ্যে শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মোঃ মাসুদউজ্জামান মাসুককে মনোনয়ন দেয় স্থানীয় সরকার জনপ্রতিনিধি বোর্ড।
শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত মোঃ মাসুদউজ্জামান মাসুক এক প্রতিক্রিয়ায় বলেন, আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে মায়া করেছেন। আমাকে তিনি দলীয় মনোনয়ন দিয়েছেন। এতে আমি অত্যন্ত আনন্দিত। আমি ১৭ বছর শায়েস্তাগঞ্জ পৌরসভার একটি ওয়ার্ডে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে জনগণের কল্যাণে কাজ করেছি। ২ বার প্যানেল মেয়র নির্বাচিত হয়েছি। এগুলো জনগণের ভালবাসার ফসল। আমাদের জেলার অভিভাবক জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সাধারণ সম্পাদক আদিল হুসেন জজ মিয়াসহ সকলের আন্তরিক সহযোগিতায় নেত্রী আমাকে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। আমি সকলের প্রতি কৃতজ্ঞ। আগামী পৌর নির্বাচনে সকলের সহযোগিতায় নৌকার বিজয় সুনিশ্চিত হলে আমি শায়েস্তাগঞ্জের উন্নয়নের ধারা অব্যাহত রাখবো। ওয়ার্ডভিত্তিক জনপ্রতিনিধিদের মৌলিক অধিকার নিশ্চিতে কাজ করবো। গ্রামীণ অবকাঠামো উন্নয়নে গুরুত্ব দেব। শায়েস্তাগঞ্জ পৌরসভার নিজস্ব কোন ভবন নেই। পৌর কবরস্থান নেই। উন্নয়নের মার্কা নৌকা। তাই মহান আল্লাহপাকের দয়া হলে এবং আমি বিজয়ী হলে পৌরসভার নিজস্ব ভবন ও কবরস্থান করার আপ্রাণ চেষ্টা করবো।
গত ২২ নভেম্বর শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১০ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।