স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট নালুয়া চা বাগানের আদিবাসী স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত খোকন ভৌমিককে ঢাকা কুর্মিটোলা বিমানঘাঁটি থেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার চুনারুঘাট থানার এসআই শেখ আলী আজহার তাকে গ্রেফতার করে নিয়ে আসেন।
এ ব্যাপারে রাতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক ধাম জানান- চুনারুঘাট নালুয়া চা বাগানের আদিবাসী স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার আসামী একই বাগানের মৃত নিবারণ ভৌমিকের ছেলে খোকন ভৌমিক বিমান বাহিনীতে সৈনিক পদে কর্মরত। মামলা দায়েরের পর যথাযথ আইনী প্রক্রিয়া অনুসরণ করে খোকন ভৌমিককে গ্রেফতার করা হয়েছে। সন্ধ্যায় তাকে ঢাকা থেকে চুনারুঘাট থানায় নিয়ে আসা হয়।
প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর বিকেলে চুনারুঘাট নালুয়া চা বাগানের আদিবাসী স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়। মেয়েটি কুলাউড়ায় একটি স্কুলে লেখাপড়া করতো। করোনাভাইরাসের কারণে স্কুল বন্ধ থাকায় সে কুলাউড়া থেকে নালুয়া চা বাগানে বাবার বাড়িতে চলে আসে। খোকন মেয়েটিকে হোম ওয়ার্ক করানোর কথা বলে তার ঘরে নিয়ে যায়। বাড়িতে কোনো লোকজন না থাকায় খোকন তার বন্ধু বিশ্বজিৎ এর সহযোগিতায় স্কুলছাত্রীকে ধর্ষণ করে। ধর্ষিতা স্কুলছাত্রী লোকলজ্জা ও ভয়ে বিষয়টি গোপন রাখে। পরে সে অসুস্থ হয়ে পড়লে তার বড় বোন লাকীকে ধর্ষণের বিষয়টি খুলে বলে। ১৮ সেপ্টেম্বর তাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ছাত্রীর বড় বোন বাদী হয়ে খোকন ভৌমিক (২৫) ও মৃত সাগর ভৌমিকের ছেলে সেনাবাহিনীতে সৈনিক পদে কর্মরত বিশ্বজিৎ ভৌমিকের (২৪) বিরুদ্ধে ২০ সেপ্টেম্বর চুনারুঘাট থানায় মামলা করেন।