ডিজিটাল নিরাপত্তা আইনে আওয়ামী লীগ নেতার মামলা
স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুরে ফেসবুক লাইভে প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সরকার ও পুলিশ প্রশাসনকে অশালীন, কুরুচিপূর্ণ, উস্কানীমূলক ভাষায় কটুক্তি করাসহ সরকারের বিরুদ্ধে সাম্প্রদায়িক ধর্মীয় উম্মাদনা সৃষ্টির অভিযোগে ইউপি সদস্য স্বরবিন্দু সরকার তপনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোররাতে থানার এস.আই এনামুল হাসান তাকে পৌর শহরের উকিলপাড়া এলাকা থেকে গ্রেফতার করেন। স্বরবিন্দু সরকার তপন উপজেলার আন্দিউড়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামের শ্রীকান্ত সরকারের ছেলে এবং ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য। মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে আন্দিউড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদী হয়ে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়- আন্দিউড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য স্বরবিন্দু সরকার তপন তার নিজের ফেসবুক আইডি ঃধঢ়ড়হ ংধৎলধৎ থেকে লাইভে রবিবার রাত ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত প্রধানমন্ত্রী, আওয়ামীলীগ সরকার ও পুলিশ প্রশাসনকে অশালীন, কুরুচিপূর্ণ, উস্কানীমূলক ভাষায় কটুক্তি করাসহ সরকারের বিরুদ্ধে সাম্প্রদায়িক ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করেন। বিষয়টি বাদীর নজরে এলে সোমবার রাতে থানায় অভিযোগ দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই এনামুল হাসান জানান- এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।