চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আমুরোড বাজারে ডিস ব্যবসা নিয়ে দুটি পক্ষের মুখোমুখি অবস্থান ও হামলার প্রতিবাদে মানববন্ধন পন্ড করে দিয়েছে পুলিশ প্রশাসন। উভয়পক্ষের মধ্যে উত্তেজনার কারণে আমুরোড বাজারে পুলিশ মোতায়েন রয়েছে।
উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম আনোয়ার হোসেন এবং আমুরোড বাজার কমিটির সহ-সভাপদি মোস্তাক আখঞ্জির মধ্যে ক্যাবল টিভি নেটওয়ার্ক বা ডিস ব্যবসা নিয়ে বিরোধ চলছিল। রবিবার মোস্তাক আখঞ্জী যুবলীগ নেতার ডিস লাইন ও একটি বক্স কেটে দিলে উভয়পক্ষের মধ্যে হামলার ঘটনা ঘটে। এ নিয়ে যুবলীগ সেক্রেটারি আনোয়ার হোসেন রাতে চুনারুঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেন। ডিস লাইন কাটা ও হামলার ঘটনা নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ এনে সোমবার বিকেলে উভয়পক্ষ আমুরোড বাজারে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় মানবন্ধনের ডাক দেয়। বিষয়টি জানতে পেরে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আলী আশরাফ রাতেই উভয়পক্ষকে শান্ত থাকা এবং মানববন্ধন বন্ধের নির্দেশনা জারি করেন। একই সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ উভয়পক্ষকে তাদের স্বপক্ষের কাগজপত্র নিয়ে আসার জন্য মঙ্গলবার বিকেল ৪ ঘটিকায় তার কার্যালয়ে ডাকেন। কিন্তু মোস্তাক আখঞ্জির পক্ষ বিষয়টি না মেনে মঙ্গলবার সকালে তার গ্রামের বাড়ি গোছাপাড়া এলাকায় মানববন্ধন করার চেষ্টা করেন। এসময় খবর পেয়ে চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মানববন্ধন পন্ড করে দেয়। বর্তমানে আমুরোড বাজার এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
এ বিষয়ে মোস্তাক আখঞ্জী বলেন, কাজী আনোয়ার হোসেন অবৈধভাবে ডিস ব্যবসা করছে। আমি এ বিষয়ে অভিযোগ দিয়ে কোন ফল না পেয়ে তার ডিস লাইন কেটে দিয়েছি।
এ বিষয়ে কাজী আনোয়ার বলেন, আমার ডিস লাইন অবৈধ হলে সেটা প্রশাসন বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখবে। তারা গায়ের জোরে লাইন কেটে সংঘাত সৃষ্টি করে কেন।