আঞ্চলিক শান্তি সম্মেলনে হবিগঞ্জের নেতৃবৃন্দের অংশগ্রহণ

স্টাফ রিপোর্টার ॥ সিলেটের রোজ ভিউ হোটেলে অনুষ্ঠিত হয়েছে আঞ্চলিক শান্তি সম্মেলন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে বৃহস্পতিবার দিনব্যাপি এই সম্মেলনে হবিগঞ্জ জেলা থেকে আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। হবিগঞ্জ ছাড়াও সিলেট, নেত্রকোনা এবং নরসিংদীর নেতৃবৃন্দ এই সম্মেলনে অংশ গ্রহণ করেন।
বৃহস্পতিবার সকালে সম্মেলনের উদ্বোধন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর প্রেসিডেন্ট কেটি ক্রো। এতে প্রত্যেক জেলা তাদের বিভিন্ন সমস্যা নিয়ে গ্রুপওয়ার্ক করে। পরে হবিগঞ্জ জেলার জন্য শহরকে পরিচ্ছন্ন এবং জলাবদ্ধতা মুক্ত করতে একটি প্রকল্প গ্রহণ করা হয়। সামাজিক সচেতনতাবৃদ্ধি মূলক এই প্রকল্পের মেয়াদ ৪ মাস। হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরীকে আহবায়ক এবং জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিমকে যুগ্ম আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
হবিগঞ্জ জেলা থেকে আরও যারা সম্মেলনে অংশগ্রহণ করেন তারা হলেন, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, হবিগঞ্জ সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আজিজুর রহমান কাজল, জেলা পরিষদ সদস্য ফাতেমাতুৃজ জোহরা রিনা, রওশন আরা লাকী, আলেয়া বেগম, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফাতেমা ইয়াসমিন, লাখাই থেকে শাহ এ কে এম সাদী, আব্দুল মতিন, আব্দুল ওয়াদুদ আব্দাল, শায়েস্তাগঞ্জের প্রভাষক জালাল উদ্দিন রুমী, নবীগঞ্জের সাইফুল জাহান চৌধুরী, মুজিবুর রহমান শেফু, শিহাব আহমেদ চৌধুরী এবং ওয়াদুদ ফয়সল চৌধুরী।