স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে মোবাইল ফোনে কথা বলার ঘটনাকে কেন্দ্র করে জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক হাফিজুল ইসলামকে প্রায় ৫ ঘন্টা আদালতে হাজতবাস করতে হয়েছে।
সূত্র জানায়, রবিবার সকালে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছের সাথে একটি নিয়মিত মামলায় হাজিরা দিতে আদালতে গিয়েছিলেন হাফিজুল ইসলাম। আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে হাফিজুল ইসলাম মোবাইল ফোনে কথা বলতে শুরু করলে কোর্ট ইন্সপেক্টর আল-আমিন বাধা দেন। তিনি বলেন কাঠগড়ায় দাঁড়িয়ে মোবাইল ফোনে কথা বলা নিষেধ। এ নিয়ে কোর্ট ইন্সপেক্টর আল-আমিনের সাথে ছাত্রদল নেতা হাফিজুল ইসলামের বাকবিতন্ডা হয়। বিষয়টি অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহিনুর আক্তারের নজরে এলে তিনি তাকে আটক করার নির্দেশ দেন। তাৎক্ষণিক পুলিশ হাফিজুল ইসলামকে আটক করে আদালতের হাজতে নিয়ে যায়। পরে জি কে গউছ উদ্যোগ নিয়ে কোর্ট ইন্সপেক্টর আল-আমিনের সাথে হাফিজুল ইসলামের বিষয়টি মিমাংসা করে দেন। জি কে গউছের প্রচেষ্টায় প্রায় ৫ ঘন্টা পর ছাড়া পান হাফিজুল।
এ ব্যাপারে আদালত পরিদর্শক আল-আমিন জানান, বিষয়টি মিমাংসা হয়ে যাওয়ায় হাফিজুল ইসলামের বিরুদ্ধে কোন আইগত ব্যবস্থা গ্রহণ না করে তাকে ছেড়ে দেয়া হয়েছে।