সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ গত শুক্রবার মধ্যরাতে লাখাই’র মোড়াকরি গ্রামের বাজারে মুদি মালের দোকান অন্নধন স্টোর ও চালের দোকান স্বপন রায় স্টোরের তালা কেটে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোড়াকরি গ্রামের স্বপন রায়ের পুত্র সজীব রায়ের ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যবসায়ী অন্নধন দাসের মালিকানাধীন দোকানে গভীর রাতে চুরির ঘটনা ঘটে। চোরেরা দোকানের ক্যাশবাক্স ভেঙ্গে ৯ হাজার টাকা, একটি লাভা মোবাইল ফোন, বিড়ি, সিগারেট, কসমেটিকস সামগ্রী চুরি করে নিয়ে যায়। এরপর চোরেরা কৃষ্ণপুর গ্রামের দিকে যাওয়ার সময় মোড়াকরি বাজারে পাহারারত নাইট গার্ড বিলাল এবং আজগর আলী পরিতোষ ভট্টাচার্যের দোকানের সামনে চোরদেরকে বাধা প্রদান করেন। এ সময় চোর দলের সদস্য খান জাহান তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে পাহারাদার আজগরকে আঘাত করে। এ সময় এসআই সজীব দেব রায়ের নেতৃত্বে পুলিশের একটি দল ওই গ্রামের বাসিন্দা হারুনের আরেকটি মামলার ওয়ারেন্টের আসামী ধরতে মোড়াকরি এলাকায় অবস্থানরত ছিলেন।
এ ঘটনার সংবাদ পেয়ে তৎক্ষণাৎ পুলিশের এসআই সজীব দেব রায়ের নেতৃত্বে একদল পুলিশ গুরুতর আহত আজগর আলীকে উদ্ধার করে পুলিশের গাড়ি দিয়ে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য প্রেরণ করেন।
এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে মোড়াকরি গ্রামের মৃত জানু মিয়ার পুত্র ফাইজুল মিয়া ও বাহুবল উপজেলার বানিয়াগাও গ্রামের সিরাজ মিয়ার পুত্র শাহীনকে গ্রেফতার করে।
অপরদিকে, পাহারাদার আজগর আলীকে গুরুতর আহত অবস্থায় প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
আহত পাহারাদার আজগর আলীর চিকিৎসায় লাখাই থানা পুলিশ আর্থিকভাবে সহায়তা করেছে।
পরবর্তীতে পুলিশ শাহিন মিয়ার দেহ তল্লাশি করে মোবাইল সেট ও টাকা সহ অন্যান্য মালামাল উদ্ধার করে। পুলিশ আসামীদেরকে জিজ্ঞাসাবাদ করে চুরি করা আরও বেশ কিছু মালামালসহ দুটি ছোরা উদ্ধার করে।
এ ব্যাপারে লাখাই থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম বলেন ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামীদেরকেও গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।