স্টাফ রিপোর্টার ॥ আল্লাহ এবং শায়েখ আব্দুর রহমান দীঘলবাগীকে নিয়ে ফেসবুকে অশ্লীল মন্তব্যকারীকে সমর্থনের অভিযোগে গ্রেফতারকৃত গোপায়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার জাবেদ হাসান ওরফে রজব আলীর জামিন নামঞ্জুর হয়েছে। বুধবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন তার জামিন নামঞ্জুর করেন।
বুধবার মেম্বার জাবেদ হাসান ওরফে রজব আলীর পক্ষে জামিনের আবেদন করেন তার নিযুক্তীয় আইনজীবী অ্যাডভোকেট হাফিজুল ইসলাম। শুনানীতে তার পক্ষে আরও অংশ নেন অ্যাডভোকেট হাবিবুর রহমান খান, অ্যাডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমানসহ অনেক আইনজীবী। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানীতে অংশ নেন পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী। এরপর বাদী আবু বক্কর সিদ্দিকীর আইনজীবী অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান শুনানীতে অংশ নেন। রাষ্ট্রপক্ষে শুনানীতে আরও অংশ নেন অ্যাডভোকেট শেখ ফরহাদ এলাহী সেতু, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, অ্যাডভোকেট শেখ সামছুল হক ও অ্যাডভোকেট তারেক। দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুরের আদেশ দেন।
আলোচিত এই মামলার প্রধান দুই আসামী হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের নারায়নপুর গ্রামের আফজল মিয়ার ছেলে আলমগীর আলম (৩২) ও তার সৎ ভাই জেলা হিজবুত তাওহিদ সভাপতি জাহাঙ্গীর আলমকে গত ৮ আগস্ট মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের বায়েজিদ থানার শহীদনগর থেকে গ্রেফতার করে হবিগঞ্জ সদর থানা পুলিশ। ২৪ সেপ্টেম্বর আদালত ওই দুই আসামীর বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে। এর আগে এই দুই আসামীদের ইন্দনদাতা হিসাবে গোপায়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার রজব আলীকে গ্রেফতার করে পুলিশ। এ ব্যাপারে ইসলামী সংগ্রাম পরিষদ বিভিন্ন আন্দোলনের কর্মসূচি ঘোষণা করলেও পুলিশ আসামীদেরকে গ্রেফতার করায় সেই কর্মসূচি স্থগিত হয়। তবে হিজবুত তাওহিদ সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করার দাবীতে ইসলামী সংগ্রাম পরিষদ স্মারকলিপি প্রদান ও সংবাদ সম্মেলন কর্মসূচি পালন করে।