স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের অদূরে লাখাই সড়কের পাশে হতে যাচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ। গতকাল রোববার দুপুরে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের ক্যাম্পাস স্থাপনের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত স্থান পরিদর্শন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও অর্থনীতি ইনস্টিটিউটের অধ্যাপক সৈয়দ আব্দুল হামিদের নেতৃত্বাধীন গবেষক দল। হবিগঞ্জ-লাখাই রাস্তা সংলগ্ন রিচি ইউনিয়নে অবস্থিত প্রাথমিকভাবে নির্বাচিত স্থান।
সরেজমিন পরিদর্শনের সময় হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির উপস্থিত ছিলেন। এ সময় ম্যাপ সামনে নিয়ে সংসদ সদস্যের সঙ্গে ক্যাম্পাসের স্থান সংক্রান্ত বিভিন্ন বিষয় আলোচনা করেন গবেষক দলের সদস্যরা।
তারা বলেন, প্রাথমিকভাবে নির্বাচিত স্থানে ক্যাম্পাস স্থাপনের যৌক্তিকতা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে গবেষণা করবেন তারা। এই প্রতিষ্ঠান স্থাপনে, কৃষি, পরিবেশ এবং সমাজের ওপর কোনো নেতিবাচক প্রভাব পড়বে কি না সে ব্যাপার খতিয়ে দেখা হবে। এছাড়া ক্যাম্পাস স্থাপন হলে কেউ বাস্তুচ্যুত হবে কি না সে ব্যাপারেও খোঁজ নেওয়া হবে। পরে তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি প্রতিবেদন দেবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আনোয়ার হোসেনসহ গবেষণা দলের আরো আট সদস্য, লাখাই উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন রুবেল প্রমুখ।