স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলায় বুদ্ধি প্রতিবন্ধী কাজল মিয়া (২৭) গত ২০ দিন যাবত নিখোঁজ রয়েছেন। সম্ভাব্য সকল স্থানে খোঁজ করে তাকে পাওয়া যাচ্ছে না। সে বুদ্ধি প্রতিবন্ধী হলেও কর্মঠ ও সুস্বাস্থ্যের অধিকারী। গত ৩ আগস্ট নিখোঁজ মর্মে তার পরিবারের পক্ষ থেকে শায়েস্তাগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২২ আগস্টও তাকে পাওয়া যায়নি।
এর আগে গত ৩০ জুলাই বাড়ি থেকে বের হয়ে আর ফিরেনি। নিখোঁজ কাজল মিয়া শায়েস্তাগঞ্জ পৌর এলাকার দাউদনগর গ্রামে মৃত ফজলুল হকের পুত্র। তিনিও বুদ্ধি প্রতিবন্ধী ছিলেন। কাজল পরিবারের বড় সন্তান। তার আরো এক ভাই, ২ বোন রয়েছে।
কাজলের পরিবার জানায়- প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠে রেল স্টেশন ও বাজারে ঘুরে বেড়াতো। বিশেষ করে চা-দোকানের জন্য পুকুরের পানি সরবরাহ করে টাকা উপার্জন করত। সে রাষ্ট্র স্বীকৃত একজন বুদ্ধি প্রতিবন্ধী। ওইদিন ভোরে সে ঘর থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরে হারানো বিজ্ঞপ্তি ছাপিয়ে বিলি করা হয়েছে।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জালাল উদ্দিন মোহন বিষয়টি নিশ্চিত করে বলেন, ছেলেটি সহজ সরল প্রকৃতির এবং সরকারের সমাজসেবা কর্তৃক বুদ্ধি প্রতিবন্ধী স্বীকৃত। তাকে কেউ কোথায় দেখলে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য সকলের কাছে সবিনয় অনুরোধ জানিয়েছেন তিনি।