স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে বাদীপক্ষের হাতে ধরা পড়ার পর গ্রেফতারী পরোয়ানার এক আসামীর আকস্মিক মৃত্যু ঘটেছে। ঘটনাটি লাখাই উপজেলায় আলোড়ন সৃষ্টি করেছে। অবশ্য মৃত ব্যক্তির পরিবারের অভিযোগ বাদী ও তার লোকজন মোস্তফা মিয়া মেম্বারকে মারধোর করেছে। নিহত মোস্তফা মিয়া ভাদিকারা গ্রামের মৃত আব্দুল মোতালিবের পুত্র।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভাদিকারা গ্রামের বাদল মিয়ার সাথে দীর্ঘদিন ধরে মোস্তফা মিয়ার জমি নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে উভয়পক্ষের মাঝে একাধিকবার সংঘর্ষ হয় এবং মামলা চলে। বাদল মিয়ার (জিআর ২৯/২০) মামলার ১নং আসামি মোস্তফা মিয়া (৭০)। উক্ত মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। এ খবর বাদী ও তার লোকজন জানতে পেরে গত শনিবার রাত ৮টার দিকে ভাদিকারা গ্রামের রাস্তার পাশে মোস্তফা মেম্বারকে একা পেয়ে বাদি ও তার লোকজন জাপটে ধরে আটকে রাখে। তারা বিষয়টি পুলিশকে জানালে থানার এসআই জহির ও আব্দুস সহিদ ঘটনাস্থলে গিয়ে দেখতে পান মোস্তফা মেম্বার অচেতন অবস্থায় পড়ে আছে। পরে বাদীপক্ষের লোকজনকে সাথে নিয়ে মোস্তফাকে বামৈ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এরপর থেকে বাদল ও তার লোকজন পালিয়ে যায়।
মোস্তফা মেম্বারের মৃত্যুর খবর পেয়ে লাখাই থানার ওসি মোঃ সাইদুর রহমান ঘটনাস্থলে ছুটে যান। লাশের সুরতহাল তৈরি করে হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন। ওসি জানান, এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে।