স্টাফ রিপোর্টার ॥ শীঘ্রই হবিগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। তবে ঘোষণার নির্দিষ্ট তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। ধারণা করা হচ্ছে আগামী আগস্ট মাসের মধ্যেই কমিটি ঘোষণা হতে পারে। ইতোমধ্যে পরীক্ষিত ছাত্রলীগ কর্মীদের চিহ্নিত করেছেন জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ছাত্রলীগ কর্মীদের কাছ থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়। এর আগে গত রবিবার জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে জেলা অফিসে গত সোমবার ও মঙ্গলবার ২ দিনের মধ্যে জীবন বৃত্তান্ত জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছিল। এরপর থেকে পদ প্রত্যাশী ছাত্রলীগ কর্মীরা দৌঁড়ঝাপ শুরু করেন। তারা পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়ার জন্য প্রাণান্তকর চেষ্টা চালাচ্ছেন। তবে এবারই প্রথম প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জীবন বৃত্তান্ত নিয়ে কমিটি ঘোষণা করতে যাচ্ছে জেলা ছাত্রলীগ। সুন্দর ও পরিচ্ছন্ন একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। গতকাল মঙ্গলবার নেতৃবৃন্দ জেলা অফিসে তারা স্পষ্ট বলে দেন অছাত্র-বিবাহিত ও বয়স্ক ছাত্রদের এবার ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সুযোগ দেয়া হবে না। এদের ক্ষেত্রে কোন তদবিরও কাজে আসবে না।
জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইদুর রহমান জানান, শীঘ্রই জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। কমিটিতে অছাত্র-বিবাহিত ও বয়স্ক ছাত্রদের ঠাঁই নেই। সুন্দর পরিচ্ছন্ন একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের চেষ্টা করছি।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি জানান, ইতোমধ্যে আমরা ছাত্রদের কাছ থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছি। আশা করি শীঘ্রই কমিটি ঘোষণা করতে পারবো। পরীক্ষিত ছাত্রলীগ কর্মী ছাড়া এবার কাউকে সুযোগ দেয়া হবে না।