নিতেশ দেব, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার সন্তোষপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নজরুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। সংঘর্ষে আরো ১০জন আহত হয়েছে। রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে সংঘর্ষের ঘটনাটি ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সন্তোষপুর গ্রামের সাবেক মেম্বার মনু মিয়ার সাথে একই গ্রামের বর্তমান মেম্বার বাহার উদ্দিনের মাঝে দীর্ঘদিন ধরে গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। গত ১ বছর আগে সিরাজ মিয়া নামে এক ব্যক্তি খুন হয়। ওই হত্যাকান্ডকে কেন্দ্র করে মামলার বাদী ও বিবাদীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এর জের ধরে ঘটনার দিন দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে ঘটনাস্থলেই নজরুল ইসলাম নিহত হন। নজরুল ওই গ্রামের মৃত ওয়াহিদ মিয়ার ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করে জানান ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে মর্গে প্রেরণ করেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
সংঘর্ষে আহতদের মধ্যে রয়েছেন মাহবুবুল মিয়া (৩৫), দিলু মিয়া (২৬), লালু মিয়া (২০), মিছির আলী (৫৫), বেনু মিয়া (৪৫), আনছর মিয়া (৩৫), ছোয়াব মিয়া (৫০)। আহত ৫জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।