বানিয়াচঙ্গ প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গে গণজমায়েত করে বিয়ের অনুষ্ঠান করার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বর ও কনের পিতাকে অর্থদন্ড করা হয়েছে। রবিবার বেলা দেড়টায় বানিয়াচং উপজেলা সদরের ৪নং ইউনিয়নের লামাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে বাঁচতে ইতিপূর্বে জেলা প্রশাসন সকল ধরনের সভা সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান, গ্রামপঞ্চায়েতসহ গণজমায়েত করে বিয়ে অথবা আকিকার অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করে। তারপরও গণজমায়েত করে বিয়ের অনুষ্ঠান করায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খাঁন ওই গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় কনের বাবা লামাপাড়া গ্রামের আলতাব হোসেন ও পার্শ^বর্তী যাত্রাপাশা গ্রামের বরের বাবা শেখ উমর আলী ভুল শিকার করলে উভয়কে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খাঁন বলেন, বিয়ের অনুষ্ঠানের আয়োজন করে গণজমায়েত করায় সংক্রামক রোগ বিস্তার কাজে সহায়তার অপরাধে দ-বিধি, ১৮৬০ অনুসারে অর্থদ- করা হয়েছে। এছাড়া বিয়ের অনুষ্ঠানটি তাৎক্ষণিক বন্ধ করে দেয়া হয় এবং এরূপ কর্মকা- ভবিষ্যতে যাতে কেউ না করে সেজন্য সতর্ক করে দেয়া হয়েছে।