স্টাফ রিপোর্টার ॥ করোনা আক্রান্ত সন্দেহে হবিগঞ্জ জেলা জজ আদালতের একজন বিচারকের রক্ত পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সোমবার বিকেলে হবিগঞ্জ আড়াইশ’ শয্যা জেলা সদর হাসপাতাল থেকে এ নমুনা রক্ত পাঠানো হয়। এর আগে হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন।
হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার দুপুরে ওই বিচারক অসুস্থ বোধ করলে নিজেই হাসপাতালে এসে ডাক্তারের সাথে পরামর্শ করেন। এ সময় তাকে করোনা আক্রান্ত কি-না, তা পরীক্ষার জন্য পরামর্শ দেয়া হয়। সেই সাথে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন চিকিৎসক। বিকেলে তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার জানান, এ ব্যাপারে সংশ্লিষ্ট চিকিৎসকের অনুরোধে আমরা রক্ত সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠিয়েছি। কিন্তু কি ধরণের চিকিৎসা বা পরামর্শ দেয়া হয়েছে, তা আমার জানা নেই।
হাসপাতালের প্যাথলজি বিভাগ থেকে জানা যায়, সোমবার তিনজনের রক্তের স্যাম্পল ঢাকায় প্রেরণ করা হয়েছে। তারা হলেন একজন বিচারক, একজন সরকারি কর্মকর্তা এবং একজন আনসার সদস্য। তাদের মধ্যে আনসার সদস্যকে হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টিনে থাকতে পরামর্শ দেয়া হয়েছে। হাসপাতালের মেডিসিন বিভাগে কর্মরত ডাক্তার মিহির রঞ্জন দাশ জানান, করোনা পরীক্ষা করার জন্য ওই বিচারকের রক্ত ঢাকায় পাঠানো হয়েছে। এ সময়ে তাঁকে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।
এদিকে হবিগঞ্জ আড়াইশ’ শয্যা জেলা সদর হাসপাতালের এক ডাক্তার করোনায় আক্রান্ত সন্দেহ হলেও তিনি পরীক্ষা করাচ্ছেন না বা হোম কোয়ারেন্টিনে থাকছেন না। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র সমালোচনার ঝড় বইছে। রাতেই ওই চিকিৎসককে কোথাও খুঁজে পাওয়া যায়নি। এতে অনেকেই মনে করছেন ওই চিকিৎসক আত্মগোপন করেছেন।