মুজিববর্ষ উপলক্ষে জেলা আওয়ামী লীগের বছরব্যাপি কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ মুজিববর্ষকে সামনে রেখে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের মুজিববর্ষ উদযাপন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মুজিব বর্ষ উদযাপন কমিটির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সচিব অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি। সভায় মুজিব বর্ষ উপলক্ষে বছরব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত হয়। জেলা আওয়ামী লীগের পাশাপাশি দলের সহযোগী সংগঠনকেও আলাদা কর্মসূচি গ্রহণের নির্দেশ প্রদান করা হয়। জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী ১৭ মার্চ রাষ্ট্রীয় কর্মসূচিতে সকলে মিলে অংশ নেয়া। ওইদিন সকাল ৭টায় দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। পরে প্রত্যেক সহযোগী সংগঠনের আলাদা ব্যানার নিয়ে জেলা প্রশাসনের র‌্যালিতে অংশ নেয়া এবং বিকেলে নিমতলায় প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রদত্ত বক্তব্য শোনার জন্য সমবেত হওয়া।
জেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৯ মার্চ বিকেলে হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে বিশাল সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করা হয়। সেখানে আলোচনা সভার পাশাপাশি থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও ৭ মার্চ, ২৫ মার্চ ও ২৬ মার্চ উপলক্ষে আলাদা কর্মসূচি ঘোষণা করা হয়।
সভায় এমপি আবু জাহির বলেন, আমরা সকল নেতাকর্মীরা মিলেই সকল কর্মসূচি পালন করব। কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছ থেকে মুজিব বর্ষের কর্মসূচি পালনের জন্য চাঁদা নেয়া যাবে না। এর আগেও আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি কারও কাছ থেকে কোন চাঁদা না নিয়েই। এই সুনাম আমাদেরকে ধরে রাখতে হবে।