লাখাইয়ে আমার বাড়ি আমার খামার প্রকল্পের সম্মানী বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দশটি বিশেষ উদ্যোগের গুরুত্বপূর্ণ একটি হচ্ছে ‘আমার বাড়ি আমার খামার প্রকল্প’। সুবিধা বঞ্চিত মানুষদের কাছে প্রকল্পটির উপকার নিবিড়ভাবে পৌঁছে দিতে গুরুত্বের সাথে কাজ করা হচ্ছে। তিনি বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে। সেজন্য প্রতিটি মানুষকে হতে হবে কর্মক্ষম। জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরিত করতে চায় বর্তমান সরকার। মঙ্গলবার দুপুরে লাখাই উপজেলায় আমার বাড়ি আমার খামার প্রকল্পের সভাপতি ও ম্যানেজারদের মাঝে সম্মানি ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ৩৫টি সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদকের হাতে ৪ লাখ ৩১ হাজার ৮২০ টাকা তুলে দেন তিনি।
উপকারভোগীদের উদ্দেশ্যে এমপি আবু জাহির বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রত্যন্ত এলাকার প্রতিটি মানুষকে শিক্ষার আওতায় নিয়ে আসতে চান। সেজন্য বছরের প্রথম দিনেই দেয়া হচ্ছে বিনামূল্যে বই। মোবাইল ফোনের মাধ্যমে প্রদান করা হচ্ছে উপবৃত্তি। এখন আর পড়ালেখা করতে অর্থ ব্যয় করতে হয় না। শ্রমজীবীদের সন্তানদেরকে নিয়মিত স্কুলে পাঠানোর আহবান জানান তিনি।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্চিতা কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেহবুবা সাইদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া খাতুন, আমার বাড়ি আমার খামার এবং পল্লী সঞ্চয় ব্যাংকের উপজেলা সমন্বয়কারী তোফাজ্জুল হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল হাই কামাল, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল।
প্রসঙ্গত, লাখাই উপজেলায় আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপকারভোগী ১২৮টি সমিতিতে সদস্য রয়েছেন ৫ হাজার ৭৫৬ জন। পর্যায়ক্রমে সবকটি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সম্মানী ভাতা প্রদান করা হচ্ছে। মঙ্গলবার ৩৫টি সমিতিতে উল্লেখিত পরিমাণ টাকা বিতরণ করা হয়। সম্মানী ভাতা বিতরণের পূর্বে আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এমপি আবু জাহির। প্রকল্পটির অর্থায়ন এবং লাখাই উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে এই ভবন নির্মাণ করা হয়েছে।